ICC ODI World Cup 2023

বিশ্বকাপের আগে জোড়া ধাক্কা একটি দলের, বাদ গেলেন দুই জোরে বোলার

বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা। ছিটকে গেলেন দলের দুই জোরে বোলার। বদলে দুই পরিবর্ত ক্রিকেটারের নামও ঘোষণা করা হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৩২
cricket

এক দিনের ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। — ফাইল চিত্র।

বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা। ছিটকে গেলেন দলের দুই জোরে বোলার। দক্ষিণ আফ্রিকার সাদা বলের কোচ রব ওয়াল্টার জানিয়েছেন, অনরিখ নোখিয়া এবং সিসান্ডা মাগালাকে বিশ্বকাপে পাওয়া যাবে না। তাঁদের জায়গায় অ্যান্ডিল ফেলুকায়ো এবং লিজাড উইলিয়ামসকে দলে নেওয়া হবে।

Advertisement

নোখিয়ার পিঠের নীচের দিকে স্ট্রেস ফ্র্যাকচার রয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচের পর স্ক্যান এবং পরীক্ষা করা হয়। সেই সময় পিঠে ব্যথা করছিল তাঁর। অন্য দিকে, আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন মাগালা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ়ের আগে তিনি হাঁটুর সমস্যায় ভুগছিলেন। ঝুঁকি না নিয়ে তাঁকে বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হয়েছে।

কোচ ওয়াল্টার বলেছেন, “বিশ্বকাপে নোখিয়া এবং মাগালার মতো বোলার খেলতে পারবে না, এর থেকে বড় হতাশা কিছু হয় না। প্রোটিয়া দলে দু’জনের মূল্য অপরিসীম। আমরা ওদের প্রতি সমব্যথী। দ্রুত যাতে দু’জনেই ক্রিকেট মাঠে ফিরতে পারে, তার জন্য যে ভাবে ওদের সাহায্য করার দরকার আমরা করব।”

তিনি আরও বলেছেন, “আন্তর্জাতিক মঞ্চে নিজেদের মেলে ধরার সুযোগ এসেছে অ্যান্ডিল এবং লিজাডের কাছে। দু’জনেই আমাদের পরিকল্পনার মধ্যে ছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ়েও ভাল খেলেছে। ওদের দক্ষতা এবং প্রতিভার কথা ভেবেই বিশ্বকাপের ১৫ জনের দলে নেওয়া হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement