IPL 2024

হার্দিকের পরে মুম্বইয়ে যোগ দিতে চান চার বারের আইপিএল জয়ী ক্রিকেটার, ‘ঘরে’ ফেরার ইচ্ছা কার?

কয়েক ঘণ্টার নাটক শেষে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছেন হার্দিক পাণ্ড্য। তিনি পুরনো দলে ফেরার পরে মুম্বইয়ের আরও এক প্রাক্তন ক্রিকেটার পুরনো দলে ফেরার ইচ্ছার কথা জানিয়েছেন। কে তিনি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৬:০৫
ipl

মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে রোহিত শর্মা (বাঁ দিকে) ও হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

দু’বছর গুজরাত টাইটান্সে খেলার পরে আবার মুম্বই ইন্ডিয়ান্সে ফিরেছেন হার্দিক পাণ্ড্য। ‘ঘরে’ ফিরেছেন তিনি। হার্দিক মুম্বইয়ে ফেরার পরে এ বার রোহিত শর্মাদের দলের আর এক প্রাক্তন ক্রিকেটার পুরনো দলে ফেরার ইচ্ছার কথা জানিয়েছেন। তিনি নিউ জ়িল্যান্ডের প্রাক্তন পেসার মিচেল ম্যাগ্ল্যানাঘন।

Advertisement

২০১৫ থেকে ২০২০ সাল পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন মিচেল। রোহিতের নেতৃত্বে চার বার আইপিএল জিতেছেন তিনি। ক্রিকেট থেকে অবসরের পরে কোচিং প্রশিক্ষণ নিয়েছেন তিনি। তাই এ বার মুম্বইয়ের কোচিং দলে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন মিচেল।

একটি সাক্ষাৎকারে নিউ জ়িল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার বলেন, ‘‘অনেকেই জিজ্ঞাসা করছে, আমি কি আবার মুম্বইয়ে ফিরছি! তাদের আমি জানাতে চাই, কোচিংয়ের প্রশিক্ষণ নিয়েছি। সেই কাজে নিজেকে আরও দক্ষ করতে চাইছি। তার পরেই কোনও দলে যোগ দেব। মুম্বইয়ের হয়ে আমি দীর্ঘ দিন খেলেছি। ওদের জানি। আমি নিশ্চিত মুম্বই আমার কথা ভাবছে। ওদের কোচিং দলে জায়গা পেতে পারি।’’

মুম্বইয়ের হয়ে আইপিএলে ৫৬টি ম্যাচ খেলেছেন মিচেল। ৭১টি উইকেট নিয়েছেন তিনি। দলের নির্ভরযোগ্য বিদেশি ছিলেন এই বাঁ হাতি পেসার। বল করার পাশাপাশি ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ ইনিংস খেলার ক্ষমতা রাখতেন। মুম্বই সাধারণত প্রাক্তন ক্রিকেটারদের কোচিং দলে রাখতে ভালবাসে। জাহির খানের মতো ক্রিকেটারেরা তার উদাহরণ। এখন দেখার মিচেলও সেই পথে বা বাড়াতে পারেন কি না।

আরও পড়ুন
Advertisement