T20I

বিশ্বকাপে তাক লাগানো দল জানুয়ারিতে আসছে ভারত সফরে, কবে-কোথায় খেলবে তারা?

বিশ্বকাপের আগে সাদা বলের দ্বিপাক্ষিক সিরিজ় হওয়ার কথা ছিল। কিন্তু ক্রিকেটারদের ক্লান্তির কথা ভেবে তখন সিরিজ় হয়নি। দক্ষিণ আফ্রিকা সফরের পর আফগানিস্তানের সঙ্গে খেলবে ভারত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ২২:১০
picture of virat kohli and Rohit Sharma

(বাঁদিকে) বিরাট কোহলি এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আগামী জানুয়ারি মাসে ভারত সফরে আসছেন রশিদ খানেরা। আফগানিস্তানের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে ভারতীয় ক্রিকেট দল। দু’দলের সিরিজ় শুরু হবে ১১ জানুয়ারি থেকে।

Advertisement

বিশ্বকাপের আগেই ভারতের সঙ্গে সিরিজ় খেলার কথা ছিল আফগানিস্তানদের। কিন্তু বিশ্বকাপের আগে ক্রিকেটারদের ক্লান্তি এবং পূর্ব নির্ধারিত সূচির জন্য সিরিজ় আয়োজন সম্ভব হয়নি। তখনই দু’দেশের ক্রিকেট বোর্ড আলোচনা করে ঠিক করেছিল, আগামী বছরের শুরুতে হবে সিরিজ়। সেই মতো জানুয়ারিতেই টি-টোয়েন্টি সিরিজ়ে মুখোমুখি হবে ভারত এবং আফগানিস্তান।

ভারতীয় ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর শেষ হওয়ার পর এই সিরিজ় হবে। দু’দলের প্রথম ম্যাচ ১১ জানুয়ারি। দ্বিতীয় ম্যাচ হবে ১৪ জানুয়ারি এবং তৃতীয় ম্যাচ হবে ১৭ জানুয়ারি। তবে খেলাগুলি কোথায় কোথায় হবে, তা এখনও চূড়ান্ত হয়নি। গত সদ্য সমাপ্ত বিশ্বকাপে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছেন আফগান ক্রিকেটারেরা। রশিদ, মহম্মদ নবিদের কাছে হারতে হয়েছে ইংল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কার মতো দলকে।

আফগানিস্তানের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ়ের পর ইংল্যান্ডের সঙ্গে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ় খেলবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement