Afghanistan Cricket

বিশ্বকাপের আগে অঘটন, প্রথম এক দিনের ম্যাচে আফগানিস্তানের কাছে হার শ্রীলঙ্কার

প্রথম এক দিনের ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে দিল আফগানিস্তান। দুই দলেই ছিলেন আইপিএলে খেলা ক্রিকেটাররা। কে কেমন খেললেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ২০:২৭
afghanistan

শ্রীলঙ্কার ব্যাটারকে আউট করে আফগান ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: টুইটার

কিছু দিন আগেই আইপিএলে ভাল খেলে গিয়েছেন আফগানিস্তানের ক্রিকেটাররা। এ বার দেশের জার্সিতেও তাদের ভাল পারফরম্যান্স দেখা গেল। শুক্রবার প্রথম এক দিনের ম্যাচে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে দিল তারা।

টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক হাসমাতুল্লা শাহিদি। শুরুতেই দিমুথ করুণারত্নেকে ফেরান ফজলহক ফারুকি। এর পর ধারাবাহিক ভাবে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। ধস সামাল দেন চরিথ আসালঙ্কা এবং ধনঞ্জয় ডি’সিলভা। দু’জনে মিলে পঞ্চম উইকেটে ৯৯ রানের জুটি গড়েন। ধনঞ্জয় (৫১) অর্ধশতরান পেলেও আসালঙ্কা (৯১) শতরানের দোরগোড়া থেকে ফেরেন। নির্ধারিত ৫০ ওভারে ২৬৮ রানে শেষ হয়ে যায় শ্রীলঙ্কা। আইপিএল ফারুকি এবং ফরিদ আহমেদ দুটি করে উইকেট নেন।

Advertisement

জবাবে ১৪ রানের মাথায় রহমানুল্লা গুরবাজ আউট হন। কিন্তু আফগানিস্তানকে এগিয়ে নিয়ে যান ইব্রাহিম জাদরান এবং রহমত শাহ। দু’জনে দ্বিতীয় উইকেটে ১৪৬ রানের জুটি গড়েন। ইব্রাহিম ৯৮ রানে ফেরেন। রহমত করেন ৫৫। এর পর শাহিদির ৩৮ জয়ের কাছাকাছি পৌঁছে দেয় আফগানিস্তানকে। তিন ওভারেরও বেশি বাকি থাকতে আফগানিস্তানকে জিতে যায়। আইপিএল জয়ী বোলার মাথিশা পাথিরানা শ্রীলঙ্কার হয়ে ৮.৫ ওভারে ৬৬ রানে একটি উইকেট পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement