Virat Kohli

‘বিরাটের কাছে হাত জোড় করে ক্ষমা চাইছি,’ হঠাৎ কেন এমন বললেন কাছের বন্ধু ডিভিলিয়ার্স?

কয়েক দিন আগে বিরাট কোহলির দ্বিতীয় সন্তানের জন্ম নিয়ে মুখ খুলেছিলেন এবি ডিভিলিয়ার্স। তার পরেই তিনি জানান, ভুল তথ্য দিয়েছেন। এ বার বিরাটের কাছে ক্ষমা চাইলেন তিনি। কেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১৭
cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

বিরাট কোহলির কাছে ক্ষমা চাইলেন এবি ডিভিলিয়ার্স। কয়েক দিন আগে বিরাটের দ্বিতীয় সন্তানের জন্ম নিয়ে মুখ খুলেছিলেন এবি ডিভিলিয়ার্স। তার পরেই তিনি জানান, ভুল তথ্য দিয়েছেন। এ বার ক্ষমা চাইলেন বিরাটের কাছের বন্ধু।

Advertisement

শনিবারই জানা গিয়েছে, ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিন টেস্টেও খেলতে পারবেন না বিরাট। তার পরেই নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়োতে ডিভিলিয়ার্স বলেন, ‘‘আমার বন্ধু বিরাট এখনও মাঠে নামতে পারছে না। আমি সবার কাছে অনুরোধ করছি ওদের একা থাকতে দিন। পরিবার সবার আগে। আমি জানি না কী হয়েছে? আমি শুধু সবাইকে অনুরোধ করছি ওদের সিদ্ধান্তকে সম্মান করতে। আমি মারাত্মক ভুল করে ফেলেছি। বিরাট ও তার পরিবারের কাছে হাতজোড় করে ক্ষমা চাইছি।”

ডিভিলিয়ার্স আরও জানিয়েছেন, না জেনেই বিরাটের দ্বিতীয় সন্তান হওয়ার কথা বলে দিয়েছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার বলেন, “আমি না জেনেই একটা কথা বলে দিয়েছিলাম। সেটা ঠিক করিনি। আমার উচিত ছিল বিরাটের সঙ্গে কথা বলা। আশা করছি বিরাটকে তাড়াতাড়ি মাঠে দেখতে পাব।”

এক সপ্তাহ আগেই ডিভিলিয়ার্স বলেছিলেন যে, বিরাট দ্বিতীয় বার বাবা হচ্ছেন। সেই কারণেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলে খেলছেন না তিনি। ডিভিলিয়ার্স বলেছিলেন, “আমি যত দূর জানি, ওদের পরিবারে সব ঠিক আছে। বিরাট পরিবারের সঙ্গে একটু বেশি সময় কাটাচ্ছে। সেই কারণেই প্রথম দুই টেস্টে ও খেলছে না। আমি ওকে মাঠে দেখার জন্য মুখিয়ে আছি।” এর পরেই ডিভিলিয়ার্স বলেন, “আমি বিরাটের সঙ্গে কথা বলছিলাম। তখনই জানতে পারি। অনুষ্কা দ্বিতীয় বার মা হতে চলেছে। তাই এই সময় ওর পাশে থাকা বিরাটের কর্তব্য। ক্রিকেটার হলেও পরিবার সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। সবাই সেটাই করে। বিরাটও করছে। এর জন্য ওর ক্রিকেটের প্রতি ভালবাসা নিয়ে প্রশ্ন করার কোনও মানে নেই।” তার পরেই অবশ্য নিজের কথা থেকে সরে আসেন ডিভিলিয়ার্স। এ বার ক্ষমা চাইলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement