badminton

CWG 2022: সোনা জিতেই জার্সি খুলে উচ্ছ্বাস, সৌরভকে দেখেই কি অনুপ্রেরণা পান লক্ষ্য

তিন গেমের লড়াইয়ে জয় পেয়ে সঙ্গে সঙ্গে জার্সি খুলে ফেলতে দেখা গেল লক্ষ্যকে। সৌরভকে দেখেই কি এমন উচ্ছ্বাস করলেন?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ২১:০৪
সৌরভের মতোই জার্সি খুললেন লক্ষ্য

সৌরভের মতোই জার্সি খুললেন লক্ষ্য

মালয়েশিয়ার জেন ইয়ংকে হারিয়ে কমনওয়েলথ গেমসে প্রথম বার সোনা জিতেছেন লক্ষ্য সেন। তিন গেমের লড়াইয়ে জয় পেয়ে সঙ্গে সঙ্গে জার্সি খুলে ফেলতে দেখা গেল তাঁকে। খালি গায়েই গ্যালারিতে থাকা দর্শকদের সঙ্গে উচ্ছ্বাসে মাতলেন তিনি।

২০ বছর আগে এই ইংল্যান্ডের মাটিতেই তাদের হারিয়ে ন্যাটওয়েস্ট ট্রফি জিতে জার্সি খুলে উড়িয়েছিলেন তৎকালীন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। সম্প্রতি ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে মহিলা ইউরো কাপের ফাইনালে জয়সূচক গোল করার পর জার্সি খুলে ওড়ান ক্লো কেলি। একই জিনিস দেখা গেল ব্যাডমিন্টনেও। সৌরভকে দেখেই কি অনুপ্রেরণা পেলেন লক্ষ্য?

Advertisement

ম্যাচের পর এই প্রশ্নের উত্তরে লক্ষ্য বলেছেন, “স্বতঃস্ফূর্ত ভাবে ওটা হয়ে গিয়েছে। আগে থেকে কোনও পরিকল্পনা ছিল না। এখনও পর্যন্ত সৌরভের ওই উচ্ছ্বাস দেখার সুযোগ হয়নি।”

সোনা জেতার যাবতীয় কৃতিত্ব কোচ প্রকাশ পাড়ুকোনকে দিয়েছেন লক্ষ্য। বলেছেন, “ছোটবেলা থেকেই উনি আমার আদর্শ। যখনই ওঁর সঙ্গে কথা বলি, নিজের জীবনের অভিজ্ঞতা ভাগ করে আমাকে অনুপ্রাণিত করেন। উনি নিজেও আগে এই পদক জিতেছেন। ওঁকে স্পর্শ করতে পেরে খুবই খুশি।”

প্রথম গেমে কঠিন লড়াইয়ের পর পরের দু’টি গেমে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছেন লক্ষ্য। কী ভাবে সম্ভব হল প্রত্যাবর্তন? উত্তরাখণ্ডের ব্যাডমিন্টন খেলোয়াড় বলেছেন, “প্রথম গেমে হারার পরেও ফিরে আসার ব্যাপারে নিশ্চিত ছিলাম। দ্বিতীয় এবং তৃতীয় গেমে যে ভাবে খেলেছি তাতে আমি খুশি। প্রথম গেমের শেষের দিকে যে সিদ্ধান্তগুলো নিয়েছিলাম তাতে খুশি নই। তবে এটা মাথায় রেখেছিলাম, প্রথম গেমে খুব কম ব্যবধানে হেরেছি। তাই দ্বিতীয় এবং তৃতীয় গেমে ফিরে আসা কঠিন হবে না। দ্বিতীয় গেমে এগিয়ে যাওয়ার পরেই আত্মবিশ্বাস পাই এবং বাকি ম্যাচ সেই ছন্দ ধরে রেখেই জিতে নিই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement