Paris Olympics 2024

প্যারিস অলিম্পিক্সে পদকজয়ী চিনের জিমন্যাস্ট দেশে ফিরে রেস্তরাঁয় খাবার পরিবেশক! প্রকাশ্যে ভিডিয়ো

অলিম্পিক্সে জিমন্যাস্টিক্সের ব্যালান্স বিম ইভেন্টে রুপো পেয়েছিলেন ইয়াকিন। চিনের অন্যতম সেরা জিমন্যাস্ট হিসাবে পরিচিত তিনি। দেশে ফিরে তাঁকে একটি রেস্তরাঁয় কাজ করতে দেখা গিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ২৩:০৮
Picture of Zhou Yaqin

ঝোউ ইয়াকিন। ছবি: এক্স (টুইটার)।

গত প্যারিস অলিম্পিক্সে জিমন্যাস্টিক্সে রুপো জিতেছিলেন চিনের হাউ ইয়াকিন। দেশে ফেরার পর সেই জিমন্যাস্টের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। একটি রেস্তরাঁয় খাবার পরিবেশন করতে দেখা গিয়েছে ইয়াকিনকে।

Advertisement

অলিম্পিক্সে মহিলাদের জিমন্যাস্টিক্সের ব্যালান্স বিম ইভেন্টে রুপো পেয়েছিলেন ইয়াকিন। চিনের অন্যতম সেরা জিমন্যাস্ট হিসাবে পরিচিত তিনি। দেশের ফেরার পর একটি রেস্তরাঁয় খাবার পরিবেশন করতে দেখা গিয়েছে ইয়াকিনকে। জাতীয় দলের জার্সি পরেই কাজ করতে দেখা গিয়েছে তাঁকে। কয়েক দিন আগে অলিম্পিক্সের মঞ্চে যিনি দেশকে গর্বিত করেছেন, তাঁর কেন এই পরিস্থিতি? প্রশ্ন উঠেছে ক্রীড়াপ্রেমীদের মধ্যে।

রোজগারের জন্য কোনও রেস্তরাঁয় ওয়েটারের কাজ করেন না ইয়াকিন। তাঁকে যে রেস্তরাঁয় কাজ করতে দেখা গিয়েছে, সেটি তাঁদের পারিবারিক। অবসর সময় বাবা-মাকে রেস্তরাঁর কাজে সাহায্য করে থাকেন ইয়াকিন। অলিম্পিক্সে পদক পাওয়ার পরও তাঁর মধ্যে কোনও পরিবর্তন হয়নি। আগের মতোই অতিথিদের খাবার পরিবেশন বা রেস্তরাঁর নানা কাজে সাহায্য করছেন ১৮ বছরের জিমন্যাস্ট।

আরও পড়ুন
Advertisement