Australian Open 2021

ইতিহাস! ভারতীয় দলের নতুন সানিয়া

সোমবার থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। সেখানে মহিলাদের ডাবলস বিভাগে খেলবেন অঙ্কিতা।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২১ ১৫:২৯
সানিয়ার মতো গ্র্যান্ড স্ল্যামে সুযোগ পেলেন অঙ্কিতা (বাঁ দিকে)।

সানিয়ার মতো গ্র্যান্ড স্ল্যামে সুযোগ পেলেন অঙ্কিতা (বাঁ দিকে)। ফাইল ছবি

ইতিহাসের পাতায় নাম তুললেন অঙ্কিতা রায়না। তৃতীয় মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে কোনও গ্র্যান্ড স্ল্যামের মূল ড্রয়ে সুযোগ পেলেন তিনি। এর আগে এই কৃতিত্ব রয়েছে সানিয়া মির্জা এবং নিরুপমা সুব্রহ্মনিয়মের।

সোমবার থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। সেখানে মহিলাদের ডাবলস বিভাগে খেলবেন অঙ্কিতা। তাঁর সঙ্গী রোমানিয়ার মিহায়েলা বুজারনেস্কু। সরাসরি ডাবলসে সুযোগ পেয়েছেন তাঁরা। এর আগে গ্র্যান্ড স্ল্যামে খেলেছেন শুধু সানিয়াই। নিরুপমা অস্ট্রেলিয়ান ওপেনেরই সিঙ্গলসে অংশগ্রহণ করেছিলেন।

Advertisement

ভারতীয় ফেড কাপ দলের উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়া অঙ্কিতা সংবাদ সংস্থাকে বলেছেন, “প্রথম বার গ্র্যান্ড স্ল্যামের মূল ড্রয়ে সুযোগ পেলাম। সিঙ্গলস হোক বা ডাবলস, আমার কাছে এটা বিশেষ মুহূর্ত। দীর্ঘদিন ধরে কঠোর পরিশ্রমের ফল পেলাম। অনেকের আশীর্বাদেই আমি আজ এই জায়গায়।”

অঙ্কিতার সংযোজন, “জানি ডাবলসে নামব, কিন্তু সেখানে ভারতের নাম জড়িয়ে থাকবে। এটাই একটা খেলোয়াড়কে চাঙ্গা করে দেয়। আমাকে দেখে অনেকেই হয়তো নতুন করে স্বপ্ন দেখা শুরু করবে। পেশাদার টেনিস খেলা যে কেউই একদিন গ্র্যান্ড স্ল্যামে খেলার স্বপ্ন দেখে।”

অস্ট্রেলিয়ার জুটি অলিভার গাদেকি এবং বেলিন্ডা উলককের বিরুদ্ধে প্রথম রাউন্ডে নামবেন অঙ্কিতা-মিহায়েলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement