Dope Test

এই প্রথম ডোপ পরীক্ষায় ব্যর্থ কোনও মহিলা ক্রিকেটার, ৪ বছর নির্বাসিত

বিভিন্ন প্রতিযোগিতায় মধ্যপ্রদেশের হয়ে খেলেছেন অংশুলা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ১২:৩৯
অংশুলা রাও।

অংশুলা রাও। ছবি টুইটার

দৌড় বা কুস্তির খেলোয়াড়দের ডোপিংয়ের ঘটনা বিরল নয়। এবার সেই তালিকায় ঢুকে পড়ল ক্রিকেটও। ডোপিংয়ের দায়ে চার বছর নির্বাসিত হলেন মহিলা ক্রিকেটার অংশুলা রাও। জাতীয় ডোপ বিরোধী সংস্থা নাডা এই সিদ্ধান্ত নিয়েছে।

বিভিন্ন প্রতিযোগিতায় মধ্যপ্রদেশের হয়ে খেলেছেন অংশুলা। ভারতীয় বোর্ডে নথিভুক্ত ক্রিকেটারদের মধ্যেও তাঁর নাম রয়েছে। সম্প্রতি মহিলাদের অনূর্ধ্ব-২৩ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন তিনি। ১৪ মার্চ বরোদায় একটি প্রতিযোগিতায় খেলতে গিয়ে তাঁর ডোপের রিপোর্ট পজিটিভ আসে। জানা গিয়েছে, নিষিদ্ধ স্টেরয়েড নোরান্ড্রোস্টেরন পাওয়া গিয়েছে তাঁর শরীরে।

Advertisement

তিনি যে অনিচ্ছাকৃত ভাবে ওই স্টেরয়েড নিয়েছেন, এমন কোনও প্রমাণ দিতে পারেননি অংশুলা। বেলজিয়ামের এক পরীক্ষাগারে তাঁর দুটি নমুনা পাঠানো হয়। দুটিই পজিটিভ এসেছে। অংশুলা জানিয়েছেন, ডোপ পরীক্ষা এবং শাস্তির মাঝে চার মাসের ব্যবধান রয়েছে। তবে সেই আপত্তি ধোপে টেকেনি। উল্টে তাঁকে পরীক্ষার খরচ বাবদ ২ লক্ষ ১২ হাজার টাকা দিতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement