Fish Recipes

Fish Finger: সন্ধেতে চায়ের সঙ্গে ‘টা’ চাই? বানিয়ে ফেলুন মুচমুচে ফিশ ফিঙ্গার

সন্ধেবেলা একটু মুখরোচক কিছু না খেতে পারলে যেন মনটা ঠিক ভাল লাগে না। চায়ের কাপে চুমুক দিতে দিতে সঙ্গে রাখুন ফিশ ফিঙ্গার।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ১৯:১৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সন্ধেতে চা খেতে খেতে মনে হল সঙ্গে একটা ‘টা’ হলে মন্দ হয় না! বাড়িতে ভেটকির ফিলে মজুত থাকলে তো কথাই নেই, বানিয়ে ফেলতেই পারেন মুচমুচে ফিশ ফিঙ্গার। আর তা না হলে কাতলা মাছের টুকরো দিয়েও বানাতে পারেন। তাহলে আর দেরি কেন, চটপট শিখে নিন, কী করে বানাবেন রেস্তরাঁর মতো ফিশ ফিঙ্গার।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ফিশ ফিঙ্গার

উপকরণ:


মাছের ফিলে: ৩০০ গ্রাম

সর্ষে: ১ চা চামচ

বেসন: / চা চামচ

রসুন বাটা: ১ টেবিল চামচ

সর্ষের তেল: ডিপ ফ্রাইয়ের জন্য

ডিম: ২টি

জিরে: ১ চা চামচ

কালো জিরে: ১ চা চামচ

ময়দা: ১ /টেবিল চামচ

পাউরুটির গুঁড়ো: ২ কাপ

লাল লঙ্কাগুঁড়ো: ১ চা চামচ

নুন: ১ চা চামচ

প্রণালী

প্রথমে সর্ষে, জিরে, কালো জিরে ভাল করে বেটে নিন। এ বার একটি পাত্রে এই বাটামশলা, রসুনবাটা, লাল লঙ্কাগুঁড়ো ও নুন দিয়ে ভাল করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এ বার অন্য একটি পাত্রে ডিম ফেটিয়ে নিয়ে তার সঙ্গে ময়দা মেশান।

এ বার মাছের ফিলেগুলি খুব সরু সরু করে কেটে ফিশ ফিঙ্গারের আকার দিন। তারপর মাছের ফিলেগুলি মশলার মিশ্রণের মধ্যে ভাল করে মিশিয়ে দিন, যাতে মশলাটা মাছের ফিলেতে ঢুকে যাবে।

কড়াইতে ডিপ ফ্রাইয়ের জন্য তেল দিন। তেল গরম হলে মাছের ফিলেগুলি ডিমের মিশ্রণে একবার ডুবিয়ে পাউরুটির গুঁড়ো মাখিয়ে নিয়ে ভাজতে থাকুন।

বেশ লাল রং হয়ে এলে তেল থেকে তুলে পেপার টাওয়েলের উপর রাখুন। তারপর সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement