Deepika Singh

বাবার ব্যবসায় ভরাডুবি, পরিচালককে বিয়ে! হেনস্থার প্রতিবাদে সহ-অভিনেতাকে চড় মারেন নায়িকা

বাবার ব্যবসায় ভরাডুবির কারণে অনেক ইচ্ছাই পূরণ করতে পারতেন না অভিনেত্রী। কিন্তু স্বপ্ন দেখেছিলেন আকাশছোঁয়া।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১০:৪৯
০১ ২১
Deepika Singh

কিশোরী বয়স থেকে অর্থাভাব দেখে বড় হয়েছেন। বাবার ব্যবসায় ভরাডুবির কারণে অনেক ইচ্ছাই পূরণ করতে পারতেন না তিনি। কিন্তু স্বপ্ন দেখেছিলেন আকাশছোঁয়া। সেই স্বপ্ন বাস্তবেই ছুঁয়েছেন ধারাবাহিক জগতের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা সিংহ গয়াল।

০২ ২১
Deepika Singh

১৯৮৯ সালের ২৬ জুলাই দিল্লিতে জন্ম দীপিকার। বাবা পেশায় ব্যবসায়ী। তিন বোন, এক ভাই এবং বাবা-মায়ের সঙ্গে দিল্লিতেই থাকতেন তিনি। আর্থিক ভাবে সচ্ছল ছিলেন তাঁরা। কিন্তু হঠাৎ তাঁদের পরিবারে অন্ধকার নেমে আসে। দীপিকার বাবার ব্যবসায় ভরাডুবি হয়। অভাবের মধ্যে দিন কাটাতে শুরু করেন সকলে।

০৩ ২১
Deepika Singh

দীপিকা একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, বেতন দিতে পারতেন না বলে স্কুলের প্রিন্সিপাল তাঁকে অপমান করতেও বাদ রাখেননি। দীপিকা যখন অষ্টম শ্রেণিতে পড়েন, তখন ব্যবসায় ভরাডুবি হয় তাঁর বাবার। আর্থিক অনটনের শিকার হয় পরিবার।

Advertisement
০৪ ২১
Deepika Singh

আর্থিক অভাবের কারণে স্কুলের বেতন নাকি সঠিক সময়ে দিতে পারেননি দীপিকা। সেই স্কুলের প্রিন্সিপাল তখন দীপিকাকে বলেছিলেন, ‘‘যখন বেতন দেওয়ার ক্ষমতা নেই তখন এত বড় স্কুলে পড়তে এসেছ কেন?’’ এই কথা শোনার পর স্কুল ছেড়ে দিয়েছিলেন দীপিকা। সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, নবম শ্রেণিতে তিনি একটি সরকারি স্কুলে ভর্তি হন এবং সেখান থেকেই স্কুলের পড়াশোনা শেষ করেন।

০৫ ২১
Deepika Singh

পড়াশোনার প্রতি শৈশব থেকেই আগ্রহ ছিল দীপিকার। স্কুল এবং কলেজের পরীক্ষায় ভাল ফলও করতেন তিনি। বাবাকে ব্যবসায় সাহায্য করবেন ভেবে দিল্লির একটি কলেজে ভর্তি হন দীপিকা। স্নাতক ডিগ্রি অর্জন করার পর পঞ্জাবের একটি কলেজ থেকে এমবিএ পড়েন তিনি।

Advertisement
০৬ ২১
Deepika Singh

কলেজে পড়াশোনা শেষ করার পর বাবার ব্যবসায় হাত লাগান দীপিকা। কিন্তু তাঁর মন পড়ে ছিল অন্য জগতে। অভিনেত্রী হিসাবে নিজের কেরিয়ার গড়ার স্বপ্ন বুনেছিলেন তিনি। কিন্তু অর্থাভাবের মধ্যে কী করে সেই স্বপ্নপূরণ করবেন, তা স্থির করে উঠতে পারছিলেন না।

০৭ ২১
Deepika Singh

স্কুলে পড়াকালীন অভিনয়ের প্রতি আগ্রহ তৈরি হয় দীপিকার। কলেজে ওঠার পর থিয়েটারের প্রশিক্ষণ নিতে শুরু করেন তিনি। অভিনেত্রী হতে চাওয়ার কথা বাড়িতে জানালে তাঁর বাবা-মা আপত্তি জানান। পরিবারের অমতেই দিল্লি ছেড়ে মুম্বই চলে যান তিনি।

Advertisement
০৮ ২১
Deepika Singh

মুম্বইয়ে যাওয়ার পর বিভিন্ন জায়গায় অডিশন দিতে শুরু করেন দীপিকা। সেই সময় তাঁকে কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছিল। এক পুরনো সাক্ষাৎকারে নিজের অভিজ্ঞতার কথা জানিয়ে তিনি বলেছিলেন, ‘‘মুম্বইয়ে যাওয়ার পর কাজ খুঁজে পেতে অসুবিধা হয়েছিল। হাতে টাকাও ছিল না। খাওয়াদাওয়া না করে সেই টাকা বাঁচিয়ে রাখতে হত আমায়।’’

০৯ ২১
Deepika Singh

মুম্বই গিয়ে এক বন্ধুর বাড়িতে থাকতে শুরু করেন দীপিকা। সে ঘটনা এখনও ভুলতে পারেন না তিনি। দীপিকা সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘আমি আমার বন্ধুর বাড়িতে থাকতাম। তখন কেরিয়ারের জন্য লড়াই করছি। হঠাৎ এক দিন মাঝরাতে আমার বন্ধু তাঁর বাড়ি থেকে আমায় বার করে দিল। এই ঘটনা আমি কোনও দিনও ভুলতে পারব না।’’

১০ ২১
Deepika Singh

‘দিয়া অওর বাতি হম’ নামে একটি ধারাবাহিকে অভিনয়ের জন্য প্রস্তাব পান দীপিকা। সেই প্রস্তাবে রাজিও হন তিনি। ২০১১ সাল থেকে সম্প্রচারিত এই ধারাবাহিকে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যায় দীপিকাকে। কেরিয়ারের প্রথম ধারাবাহিকের মাধ্যমেই দর্শকের প্রিয় হয়ে ওঠেন তিনি।

১১ ২১
Deepika Singh

পাঁচ বছর ধরে ছো়ট পর্দায় সম্প্রচারিত হয় ‘দিয়া অওর বাতি হম’। ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে সেই ধারাবাহিক বন্ধ হয়ে যায়। টেলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, এই ধারাবাহিকের সেটে দীপিকার সঙ্গে তাঁর সহ-অভিনেতা আনাস রশিদের ঝামেলা বাধে।

১২ ২১
Deepika Singh

টেলিপাড়ার অন্দরমহলে কান পাতলে শোনা যায়, ‘দিয়া অওর বাতি হম’ ধারাবাহিকের শুটিং চলাকালীন ভরা সেটে আনাসকে চড় মেরেছিলেন দীপিকা। দীপিকার দাবি, তাঁকে শারীরিক ভাবে হেনস্থা করার চেষ্টা করেছিলেন আনাস। সেই কারণেই নাকি আনাসের গায়ে হাত তোলেন তিনি।

১৩ ২১
Deepika Singh

‘দিয়া অওর বাতি হম’ ধারাবাহিকের পরিচালক ছিলেন দীপিকার স্বামী রোহিত রাজ গয়াল। গুঞ্জন শোনা যায়, দীপিকার সঙ্গে আনাসের ঝামেলার কারণে নাকি পরিচালকের আসন থেকে সরে যান রোহিত। পরে ‘সিনে অ্যান্ড টিভি আর্টিস্টস অ্যাসোসিয়েশন’-এর কাছে দীপিকার বিরুদ্ধে আনাস অভিযোগ জানালে সংস্থার তরফে দুই তারকার মধ্যে ঝামেলা মিটিয়ে দেওয়া হয়।

১৪ ২১
Deepika Singh

২০০১ সালে ‘দিয়া অওর বাতি হম’ ধারাবাহিকের হাত ধরে রোহিতের সঙ্গে আলাপ হয় দীপিকার। পেশাগত সম্পর্ক থেকে বন্ধুত্ব, বন্ধুত্ব থেকে প্রেম। তিন বছর সম্পর্কে থাকার পর রোহিতের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন দীপিকা। বিয়ের তিন বছর পর পুত্রসন্তানের জন্ম দেন তিনি।

১৫ ২১
Deepika Singh

‘দিয়া অওর বাতি হম’ ধারাবাহিকে মুখ্যচরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পাওয়ার পর ‘ইস প্যার কো কয়া নাম দু?’, ‘এক হাজারোঁ মে মেরি বহেনা হ্যায়’, ‘ইয়ে রিস্তা কয়া কহলতা হ্যায়’, ‘ইয়ে হ্যায় মহব্বতে’, ‘সাথ নিভানা সাথিয়া’ এবং ‘কুমকুম ভাগ্য’-এর মতো একাধিক হিন্দি ধারাবাহিকে অতিথিশিল্পী হিসাবে দেখা যায় দীপিকাকে। নাচের একাধিক রিয়্যালিটি শোয়ে অতিথির আসনে ছিলেন তিনি।

১৬ ২১
Deepika Singh

২০১৬ সালে ‘দিয়া অওর বাতি হম’ ধারাবাহিক বন্ধ হয়ে যাওয়ার পর তিন বছর বিশেষ কোনও চরিত্রে অভিনয়ের সুযোগ পাননি দীপিকা। ২০১৯ সালে ‘কবচ…মহাশিবরাত্রি ’ নামের ধারাবাহিকে অভিনয় করেন তিনি।

১৭ ২১
Deepika Singh

২০২২ সালে ‘টিটু অম্বানী’ নামের একটি হিন্দি ছবিতে অভিনয় করে বলিপাড়ায় পা রাখেন দীপিকা। এই ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন রোহিত। কিন্তু ছবিটি বক্স অফিসে তেমন ব্যবসা করতে পারেনি।

১৮ ২১
Deepika Singh

বর্তমানে ‘মঙ্গল লক্ষ্মী’ নামে একটি হিন্দি ধারাবাহিকে অভিনয় করছেন দীপিকা। ‘দ্য রিয়্যাল সোলমেট’ এবং ‘হালালা’ নামের দু’টি ওয়েব সিরিজ়ে অভিনয় করেন তিনি। ফ্যাশন সরণিতে মডেলিংয়ের পাশাপাশি বিভিন্ন বিজ্ঞাপনী প্রচারেও মুখ দেখা যায় দীপিকার।

১৯ ২১
Deepika Singh

ওড়িশি নৃত্যে পারদর্শী দীপিকা। অবসর সময়ে যোগাভ্যাস করেন তিনি। সমাজমাধ্যমেও সক্রিয় থাকেন। ইনস্টাগ্রামের পাতায় নাচের ভিডিয়ো পোস্ট করতে দেখা যায় তাঁকে।

২০ ২১
Deepika Singh

সমাজমাধ্যমের পোস্ট নিয়ে এক সময় বিতর্কে জড়িয়ে পড়েছিলেন দীপিকা। ২০২১ সালে তক্তে ঘূর্ণিঝড়ের প্রভাবে যখন মুম্বই লন্ডভন্ড, তখন রাস্তায় বেরিয়ে ছবি তুলেছিলেন অভিনেত্রী। ঘূর্ণিঝড়ের ফলে রাস্তায় ভেঙে পড়ে থাকা একটি গাছের সঙ্গে ছবি তুলে সমাজমাধ্যমে পোস্ট করেন দীপিকা। তার পর থেকেই দীপিকার ‘অমানবিক’ আচরণ নিয়ে প্রশ্ন তুলেছিলেন নেটব্যবহারকারীরা।

২১ ২১
Deepika Singh

সমাজমাধ্যমে দীপিকার অনুরাগীর সংখ্যা নজরে পড়ার মতো। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামীর সংখ্যা ৫৫ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও গ্যালারি