Bollywood Actor

একক হিট নেই একটিও, ফল বিক্রিও করেছেন! অভিনয় ছেড়ে অন্য ব্যবসায় মন দিয়েছেন বচ্চনদের জামাই

আমির খান, শাহরুখ খানের মতো তারকাদের সঙ্গে অভিনয়ের সুযোগও পেয়েছেন তিনি। কিন্তু কেরিয়ারে একটিও একক হিট জোটেনি নায়কের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১০:৪৫
০১ ১৫
Kunal Kapoor

সম্পর্কে বচ্চন পরিবারের জামাই। রোজগার শুরু করেছিলেন ফল বিক্রেতা হিসাবে। আমির খান, শাহরুখ খানের মতো তারকাদের সঙ্গে অভিনয়ের সুযোগও পেয়েছেন তিনি। কিন্তু কেরিয়ারে একটিও একক হিট জোটেনি নায়কের। অভিনয় ছেড়ে তাই ব্যবসায় মন দেন কুণাল কপূর।

০২ ১৫
Kunal Kapoor

১৯৭৭ সালের অক্টোবর মাসে জন্ম কুণালের। মহারাষ্ট্রের মুম্বইয়ে বাবা-মা এবং দুই বোনের সঙ্গে থাকতেন কুণাল। মুম্বই থেকে স্কুল এবং কলেজের পড়াশোনা শেষ করেন তিনি।

০৩ ১৫
Kunal Kapoor

১৮ বছর বয়স থেকে ফল বিক্রির ব্যবসা শুরু করেন কুণাল। মুম্বই থেকে হং কংয়ে আম রফতানি করতেন তিনি। অভিনয় করবেন বলে সেই ব্যবসা থেকে নিজেকে সরিয়ে নেন।

Advertisement
০৪ ১৫
Kunal Kapoor

২০০১ সালে বলিপাড়ার ছবিনির্মাতা রাকেশ ওমপ্রকাশ মেহরার সহকারী পরিচালক হিসাবে কাজ করা শুরু করেন কুণাল। অভিনয়ের প্রশিক্ষণ নেওয়ার জন্য মুম্বইয়ের একটি প্রশিক্ষণকেন্দ্রে ভর্তি হন তিনি।

০৫ ১৫
Kunal Kapoor

বলি অভিনেতা নাসিরুদ্দিন শাহের নাটকের দলেও যোগ দেন কুণাল। ধীরে ধীরে অভিনয়ে দক্ষ হয়ে ওঠেন তিনি। মঞ্চে একাধিক নাটকে অভিনয় করেছেন তিনি।

Advertisement
০৬ ১৫
Kunal Kapoor

২০০৫ সালে ‘মীনাক্ষী’ নামের একটি হিন্দি ছবির হাত ধরে বলিপাড়ায় নিজের কেরিয়ার শুরু করেন কুণাল। এক বছরের মধ্যেই কুণালের কেরিয়ারের রেখচিত্র ঊর্ধ্বমুখী হয়ে ওঠে।

০৭ ১৫
Kunal Kapoor

২০০৬ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘রং দে বসন্তি’। আমির খান, আর মাধবন, শরমন জোশী, সোহা আলি খান, অতুল কুলকার্নি, সিদ্ধার্থের সঙ্গে এই ছবিতে অভিনয়ের সুযোগ পান কুণাল। তারকাখচিত হলেও কুণালের কেরিয়ারের দ্বিতীয় ছবি বক্স অফিসে হিট হয়।

Advertisement
০৮ ১৫
Kunal Kapoor

‘লাগা চুনারি মে দাগ’, ‘আজা নাচলে’, ‘বাচনা এ হাসিনো’, ‘লমহা’, ‘ওয়েলকাম টু সজ্জনপুর’-এর মতো একাধিক হিন্দি ছবিতে অভিনয় করেন কুণাল। হিন্দির পাশাপাশি তেলুগু, মালয়ালম এবং ইংরেজি ভাষার ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে।

০৯ ১৫
Kunal Kapoor

২০২১ সালে ‘কোয়ি জানে না’ নামের ছবিতে বড় পর্দায় শেষ অভিনয় করেন কুণাল। বড় পর্দার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও কাজ করেন তিনি। ২০২১ সালে ওটিটির পর্দায় মুক্তিপ্রাপ্ত ‘আনকাহি কাহানিয়া’ নামের ছবিতে অভিনয় করেন কুণাল।

১০ ১৫
Kunal Kapoor

বলিউডের ‘বাদশা’ শাহরুখ খানের সঙ্গে ‘ডন ২’ এবং ‘ডিয়ার জ়িন্দেগি’ ছবিতেও অভিনয় করেন কুণাল। বহু ছবিতে অভিনয় করলেও কেরিয়ারে কোনও একক হিট নেই কুণালের।

১১ ১৫
Kunal Kapoor

এক পুরনো সাক্ষাৎকারে কুণাল জানিয়েছিলেন, ‘রক অন’ ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন তিনি। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অভিনেতা।

১২ ১৫
Kunal Kapoor

সাক্ষাৎকারে কুণালের দাবি, ‘রক অন’ ছবিতে কুণালের ফিরিয়ে দেওয়া চরিত্রে অভিনয় করেন অর্জুন রামপাল। সেই চরিত্রে অভিনয় করে ভূয়সী প্রশংসা অর্জন করেন অর্জুন। এই ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়ে আফসোস করেন কুণাল।

১৩ ১৫
Kunal Kapoor

২০১২ সালে কুণাল একটি ‘ক্রাউড ফান্ডিং’ সংস্থা গড়ে তোলেন কুণাল। সেই সংস্থার বর্তমান বাজারমূল্য ১১০ কোটি টাকারও বেশি।

১৪ ১৫
Kunal Kapoor

বচ্চন পরিবারের জামাই কুণাল। ২০১৫ সালে অমিতাভের দাদা অজিতাভের কন্যা নয়না বচ্চনের সঙ্গে গাঁটছড়া বাঁধেন তিনি।

১৫ ১৫
Kunal Kapoor

বিয়ের সাত বছর সমাজমাধ্যমে পুত্রসন্তান জন্মের খবর ঘোষণা করেন কুণাল। কানাঘুষো শোনা যাচ্ছে, ‘বিশ্বাম্ভর’ নামে তেলুগু নামের ছবিতে অভিনয় করতে দেখা যাবে কুণালকে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও গ্যালারি