Louis Vuitton

‘লুই ভিতোঁ’, ‘ডিয়োর’-এর হাত বদল! কোন নতুন মুখের দেখা মিলবে ফ্যাশন সংস্থায় শীর্ষ আসনে?

বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি এবং ‘এলভিএমএইচ’-এর কর্তা বার্নাড আর্নল্ট তাঁর ফ্যাশন সংস্থা ‘ডিয়োর’-এর কর্ণধার হিসাবে মেয়ে ডেলফাইন আর্নল্টের নাম ঘোষণা করলেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৪:০০
 ফ্যাশন সংস্থা ‘ডিয়োর’-এর হাত বদল।

ফ্যাশন সংস্থা ‘ডিয়োর’-এর হাত বদল। ছবি: সংগৃহীত

জনপ্রিয় ফ্যাশন সংস্থা ‘ডিয়োর’-এর হাত বদল। সম্প্রতি বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি এবং ‘এলভিএমএইচ’-এর কর্তা বার্নাড আর্নল্ট ‘ডিয়োর’-এর কর্ণধার হিসাবে মেয়ে ডেলফাইন আর্নল্টের নাম ঘোষণা করেন। আর ‘লুই ভিঁতো’-র দায়িত্ব তুলে দিয়েছেন ‘ডিয়োর’-এর প্রাক্তন সিইও পিয়েত্রো বেকারির হাতে।

Advertisement

গত বছরের শেষ দিকে আর্নল্টের সম্পত্তির পরিমাণ দ্বিগুণ হয়ে গিয়েছে। টুইটার এবং টেসলা কর্তা ইলন মাস্ককে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি। এই স্থান ধরে রাখতে ব্যবসায় এক বড়সড় রদবদল করলেন ৭৩ বছর বয়সি বার্নাড। নতুন প্রজন্মের হাত ধরে যাতে ব্যবসার আরও অগ্রগ্রতি হয়, সে কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

পিয়েত্রোর আগে ফরাসি ফ্যাশন সংস্থা ‘লুই ভিঁতো’-র দায়িত্বে ছিলেন ৬৫ বছর বয়সি মাইকেল বার্ক। মাঝে কিছু দিন এই সংস্থার দায়িত্ব সামলেছিলেন ডেলফাইনও। এই পরিবর্তন কার্যকর হবে ১ ফ্রেব্রুয়ারি থেকে। ‘ফোর্বস’ এবং ‘ব্লুমবার্গ’-এর তালিকায় উপরের দিকে আছেন বার্নাডের পাঁচ সন্তান। প্রত্যেকেই পারিবারিক ব্যবসার সঙ্গে যুক্ত। ২০১৩ সালে লুই ভিঁতোর ভাইস প্রেসিডেন্ট ছিলেন ডেলফাইন। বড় ছেলে অ্যান্টোইন ‘ক্রিশ্চিয়ান ডিয়োর’-এর কর্তা হিসাবে কাজ করে ছিলেন। আরও এক ছেলে আলেকজান্দ্রে আর্নল্ট গয়নার সংস্থা ‘টিফানি’-র কর্ণধার। ছোট ছেলে জিন আর্নল্ট ঘড়ির সংস্থাটির ব্যবসা সামলান।

আরও পড়ুন
Advertisement