Viral News

অদ্ভুত আওয়াজে বিরক্ত! বৃদ্ধার কানের পরীক্ষা করতেই খোঁজ মিলল জোড়া মাকড়সার

কানে অদ্ভুত আওয়াজ শুনে চিকিৎসকের কাছে গিয়েছিলেন ৬৪ বছর বয়সি তাইওয়ানের এক বৃদ্ধা। সেই অদ্ভুত আওয়াজের কারণ খুঁজতে গিয়ে হতবাক চিকিৎসকেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
তাইওয়ান শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১২:৪৩
Woman who complained of abnormal sounds shocked to find spider crawling in her ear.

কানের ভিতর জীবন্ত মাকড়সা। ছবি: সংগৃহীত।

ঠিক যেন কেঁচো খুঁড়তে কেউটে। কানে অদ্ভুত আওয়াজ শুনে চিকিৎসকের কাছে গিয়েছিলেন ৬৪ বছর বয়সি তাইওয়ানের এক বৃদ্ধা। সেই অদ্ভুত আওয়াজের কারণ খুঁজতে গিয়ে হতবাক চিকিৎসকেরা। বৃদ্ধার কান যাচাই করতে দেখা গেল সেখানে দিব্যি হাঁটাচলা করে বেড়াচ্ছে দু’টি মাকড়সা।

Advertisement

চার দিন ধরে কানের মধ্যে অস্বস্তি হচ্ছিল বৃদ্ধার। তাঁর কেবলই মনে হচ্ছিল, কানের ভিতর যেন কেউ হেঁটে বেড়াচ্ছে। চিকিৎসকদের কাছে যেতেই চোখে পড়ল মাকড়সা। চিকিৎসকেরা সাকশান পদ্ধতিতে সেই পোকাগুলি বার করেন। চিকিৎসকেরা জানান, খুবব সাবধানেই মাকড়সাগুলিকে বার করা গিয়েছে। মাকড়সাগুলি আকারে খুব বড় ছিল না। মহিলার কানেও কোনও রকম ক্ষতি হয়নি। তাঁর শ্রবণশক্তিও একেবারে ঠিক আছে। চিকিৎসকেরা আরও বলেন, সঠিক সময় মহিলার কান থেকে মাকড়সা দু’টি বার করা গিয়েছে বলেই তিনি সুস্থ আছেন। খুব বেশি দেরি করলে হিতে বিপরীত হতে পারত।

কানে কোনও রকম আওয়াজ, অস্বস্তি অনুভূত হলে তা খুব বেশি দিন ফেলে না রেখে চিকিৎসকের কাছে যাওয়াই ভাল। মাকড়সাটি বিষধর ছিল না বলেই মহিলার তেমন কোনও ক্ষতি হয়নি। তবে বিষধর হলে বড় ক্ষতি হয়ে যাওয়ার সম্ভাবনা ছিল প্রবল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement