Paralympics 2024

প্রাক্তনের মারে হুইলচেয়ারে বন্দি! প্যারালিম্পিক্সের প্রস্তুতি নিচ্ছেন সেই তিরন্দাজই

প্রাক্তন প্রেমিকের আক্রমণের ঠেলায় পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েন ট্রেসি ওট্টো নামে এক মহিলা। তিক্ত অভিজ্ঞতা ভুলে এখন প্যারালিম্পিক্সে নাম দেওয়ার প্রস্তুতি শুরু করেছেন মহিলা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৪:৪১
সেই ভয়ঙ্কর অভিজ্ঞতার পর ফিজ়িয়োথেরাপি করাতে হয় ট্রেসিকে।

সেই ভয়ঙ্কর অভিজ্ঞতার পর ফিজ়িয়োথেরাপি করাতে হয় ট্রেসিকে। ছবি: সংগৃহীত।

অন্য পুরুষের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন এমন সন্দেহে ফ্লোরিডাবাসী এক মহিলার উপর আক্রমণ করেন তাঁর প্রাক্তন প্রেমিক। আক্রমণের ঠেলায় পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েন তিনি। এখন সেই মহিলাই প্রস্তুতি নিচ্ছেন প্যারালিম্পিক্সে নাম দেওয়ার।

ট্রেসি ওট্টো নামে ওই মহিলার প্রাক্তন প্রেমিক ফ্রাঙ্কপিয়েরো দেল মেডিকো বিচ্ছেদের দু’সপ্তাহ পরে ট্রেসির বাড়িতে এসে তাঁকে শারীরিক ও যৌন হেনস্থা করেন। বছর ৩৩-এর ট্রেসি বলেন, ‘‘ফ্রাঙ্কপিয়েরোর গলা শুনেই আমি আঁতকে উঠি। ও প্রথমে আমার চোখ, ঘাড় আর মুখে আঘাত করে। আমি ভাবলাম ও বোধ হয় আমাকে মেরেই ফেলবে।’’ ফ্রাঙ্কপিয়েরো ওই মহিলার প্রেমিককেও মাথায় ও মুখে আঘাত করে। শুধু তা-ই নয়, হাতাহাতি ও বচসার পর ফ্রাঙ্কপিয়েরো ট্রেসির পিঠ ও যৌনাঙ্গে আঘাত করে। শিরদাঁড়ায় জোরে আঘাত লাগার পর পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েন ট্রেসি।

Advertisement
২০১৯ সালের সেই ঘটনা দমিয়ে রাখতে পারেনি ট্রেসিকে।

২০১৯ সালের সেই ঘটনা দমিয়ে রাখতে পারেনি ট্রেসিকে। ছবি: সংগৃহীত।

সেই ভয়ঙ্কর অভিজ্ঞতার পর ফিজ়িয়োথেরাপি করাতে হয়। বসা, খাওয়া করতেও সমস্যায় পড়েন তিনি। ওই ঘটনায় একটা চোখও হারিয়ে বসেন তিনি। ট্রেসির শরীরে জোর বলতে কেবল হাত আর বাহু দু’টি। ঘটনাটি ঘটেছে ২০১৯ সালে, তার প্রাক্তন প্রেমিক এখন জেলবন্দি।

২০১৯ সালের সেই ঘটনা দমিয়ে রাখতে পারেনি ট্রেসিকে। তির-ধনুক এখন তাঁর জীবনের সঙ্গে অঙ্গাঙ্গি ভাবে জড়িয়ে। হুইলচেয়ারে বসেই প্যারালিম্পিক্সের প্রস্তুতি নিচ্ছেন তিরন্দাজ ট্রেসি। ট্রেসি জানিয়েছেন, সেই ভয়ঙ্কর অভিজ্ঞতা কাটিয়ে তুলতে তাঁর প্রেমিক রিকি তাঁকে সাহায্য করেছেন। রিকিই তাঁকে তিরন্দাজিতে মনোযোগ দেওয়ার প্রতি উৎসাহ জুগিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement