Mukesh-Nita

২৭ তলা ‘অ‍্যান্টিলিয়া’র সবচেয়ে উপরে বাস আকাশ-শ্লোকার! তা হলে নীতা-মুকেশ থাকেন কোথায়?

অ‍্যান্টিলিয়ার সবচেয়ে উপরের তলায় থাকে অম্বানী বাড়ির বড় ছেলে আকাশের পরিবার। নীতা আর মুকেশ কোন তলায় থাকেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১৬:১৯
আকাশ-শ্লোকা এবং নীতা-মুকেশ।

আকাশ-শ্লোকা এবং নীতা-মুকেশ। ছবি: সংগৃহীত।

গুগ্‌ল বলছে, মুকেশ অম্বানীর বাসস্থান 'অ‍্যান্টিলিয়া' বিশ্বের দ্বিতীয় দামি বাড়ি। তালিকার প্রথমে রয়েছে লন্ডনের বাকিংহাম প‍্যালেস। ধনকুবেরের আবাস যে এমন রাজকীয় হবে, তাতে কোনও সন্দেহ থাকার কথা নয়। তবে বিস্মিত হওয়ার অনেক বিষয় রয়েছে। দুবাইয়ের বুর্জ খলিফার চেয়েও উঁচু এই বাড়ি জুড়ে শুধুই ঐশ্বর্যের হাতছানি। মুকেশ-নীতার এই স্বপ্নের নীড় সাজিয়ে-গুছিয়ে রাখার দায়িত্ব ৬০০ জন কর্মীর। এই প্রাসাদের একটা অংশে তাঁদের বাস। রেস্তরাঁ, জিম, শপিং মল, সুইমিং পুল, খেলার মাঠ— সবই আছে এক ছাদের নীচে। কিন্তু বাড়ির সদস‍্যরা এই ২৭ তলা রাজমহলের কোথায় থাকেন, তা জানতে কৌতূহলী মনের সংখ‍্যা অগণিত।

Advertisement

অ‍্যান্টিলিয়ার সবচেয়ে উপরের তলায় থাকে অম্বানী বাড়ির বড় ছেলের পরিবার। আকাশ-শ্লোকা তাঁদের দুই সন্তানকে নিয়ে থাকেন ২৭ তলায়। তাই অনেককেই বলতে শোনা যায়, তাঁরা আক্ষরিক অর্থে আকাশের কাছাকাছি থাকেন। স্বাভাবিক ভাবেই প্রশ্ন ওঠে নীতা-মুকেশ বাড়ির কোন তলায় থাকেন? শুধু আকাশ-শ্লোকা নন, ২৭ তলার রাজকীয় স‍‍্যুটে থাকেন মুকেশ-নীতা নিজেও। সদ‍্য ছোট ছেলে অনন্তের বিয়ে দিয়ে বৌমা রাধিকাকে ঘরে এনেছেন। রাধিকা-অনন্তও সেখানেই থাকেন। হঠাৎ নিজেদের থাকার জন‍্যে বাড়ির সবচেয়ে উপরের তলাটাই বেছে নিলেন কেন?

এই সিদ্ধান্ত অবশ‍্য নীতার। তিনিই চেয়েছিলেন সকলকে নিয়ে খোলামেলা জায়গায় থাকতে। যেখানে সব সময় আলো থাকবে, বাতাস বয়ে যাবে। যেখান থেকে গোটা শহর চোখের ফ্রেমে বন্দি হবে। মোদ্দা কথা, প্রকৃতির কাছাকাছি থাকতে চেয়েছিলেন। তাই সপরিবার সোজা ২৭ তলায় উঠে গিয়েছিলেন। গোটা বাড়ির সবচেয়ে বিলাসবহুল জায়গা সেটাই। সমস্ত রকম সুবিধা আছে সেখানে। ১৫ হাজার কোটি টাকার বাড়ির সবচেয়ে দামি অংশ এই ২৭ তলাই।

আরও পড়ুন
Advertisement