Bride

Brides: বাড়িতে নতুন বউ এসেছেন? শ্বশুরবাড়ির আত্মীয়েরা তাঁর যত্ন নেবেন কী ভাবে

নতুন বউ শ্বশুরবাড়িতেই থাকবেন। তাই মনে ইচ্ছা থাকলেও রোজ রোজ তাঁর জন্য বিশেষ ব্যবস্থা করা সম্ভব নয়। তবে তাঁর যত্ন নেবেন কী ভাবে?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ২১:১৩
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

বাড়িতে নতুন জামাই এলে তাঁর যত্নে ত্রুটি হয় না। যে দিন বাবাজীবন আসবেন, তার আগের দিন থেকে প্রস্তুতির শেষ থাকে না। কী কী করবেন শ্বশুর-শাশুড়ি, ভেবে শেষ করতে পারেন না। তাঁর পছন্দের মাছ থেকে বসার জন্য সবচেয়ে ভাল চেয়ার, সবের ব্যবস্থা চলতে থাকে। কিন্তু সে তো এক দিনের ব্যাপার। তার পর তিনি নিজ নিকেতনে ফিরে যাবেন। এ দিকে নতুন বউ শ্বশুরবাড়িতেই থাকবেন। তাই মনে ইচ্ছা থাকলেও রোজ রোজ তাঁর জন্য বিশেষ ব্যবস্থা করা সম্ভব নয়। তবে তাঁর যত্ন নেবেন কী ভাবে?

১) তাঁকে নিজের মতো করে মানিয়ে নেওয়ার সুযোগ দিন। নতুন বউ শ্বশুরবাড়ির সব নিয়ম না-ই জানতে পারেন। তাঁকে সবটা বুঝে নিতে সাহায্য করুন।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

২) একটি নতুন বাড়িতে এসেছেন। সকলেই নতুন মানুষ। নতুন বউয়ের কিন্তু কিছুটা ব্যক্তিগত সময় প্রয়োজন। নিজের মতো করে কাটানোর জায়গা ও পরিবেশ দিন তাঁকে।

৩) তিনি কী খেতে ভালবাসেন, জানার চেষ্টা করুন। রোজ হাজার পদ রান্নার প্রয়োজন নেই, কিন্তু তাঁর ভাল লাগারও গুরুত্ব দিতে হবে।

৪) তিনি যদি বাইরে কাজ করতে বেরোন, তবে তার কিছু নিজস্ব দাবি থাকবে। পেশার প্রয়োজনে তাঁকে যে ভাবে চলতে হবে, তা সম্মান করুন।

৫) কোন পোশাকে তিনি স্বচ্ছন্দ? তাঁর পছন্দের পোশাক তিনি পরবেন। এ বিষয়ে মন্তব্য না করলেই নতুন বউকে সম্মান দেখানো যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement