Job Vacancy

খাওয়া, ঘুমে পারদর্শী? আবেদন করতে পারেন ‘ডেয়ারি ড্রিমার’ পদে, বেতন প্রায় এক লক্ষ টাকা

দিনে কত ঘণ্টা ঘুমোন? খাওয়ার ধরনই বা কেমন? এই দু’টি বিষয় যদি সংস্থার দেওয়া যোগ্যতার সঙ্গে মিলে যায়, তা হলেই চাকরি আপনার।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৫:৫৫
কোন দুই বিষয়ে পারদর্শী হলে মিলবে চাকরি?

কোন দুই বিষয়ে পারদর্শী হলে মিলবে চাকরি? ছবি- সংগৃহীত

সারা দিন ধরে ঘুমিয়ে থাকলে নাকি ভাগ্যও সারা জীবন ঘুমিয়ে থাকে। ছোটবেলায় ঘুম থেকে উঠতে দেরি করলেই শুনতে হত এই শব্দবন্ধ। এত দিনের এই প্রচলিত প্রবাদ কি তা হলে এ বার মিথ্যা বলে প্রমাণিত হবে? সম্প্রতি ইউরোপের একটি সংস্থা তাদের গবেষণার কাজে যোগ দেওয়ার জন্য এমন দুই বিষয়ে পারদর্শী প্রার্থী চেয়ে বিজ্ঞাপন দিয়েছে।

Advertisement

অনেকেই বিশ্বাস করেন, রাতে চিজ় খেয়ে ঘুমোতে গেলে নাকি রাতে দুঃস্বপ্ন তাড়া করে। এই সংক্রান্ত গবেষণার কাজে অংশ নেওয়ার জন্যই আবেদন করতে বলা হয়েছে ওই বিজ্ঞাপনে। ‘ডেয়ারি ড্রিমার’ পদের জন্য প্রার্থীদের মধ্যে থেকে পাঁচ জনকে বেছে নেওয়া হবে বলেও জানানো হয়েছে। তাদের শুধু বিভিন্ন রকমের চিজ় খেয়ে, ঘুমোনোর পর শরীরে কী কী পরিবর্তন হচ্ছে, সততার সঙ্গে তার লিখিত বর্ণনা দিতে হবে।

এই পদে আবেদন করতে গেলে প্রার্থীকে কোন কোন বিষয়ে যোগ্য হতে হবে?

কিচ্ছু না। যত দিন এই গবেষণার কাজ চলবে তত দিন যাবৎ শুধু নিজের ঘুমের মান এবং সঞ্চিত শক্তির হিসাব রাখতে পারলেই হবে। আর যদি ঘুমের মধ্যে অস্বাভাবিক কোনও স্বপ্ন দেখেন, তার বর্ণনাও ধরা থাকবে। তিন মাস ধরে চলা এই গবেষণায় অংশগ্রহণকারীদের এক হাজার ডলার দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে। ভারতীয় মুদ্রায় এর পরিমাণ প্রায় ৮১ হাজার টাকা।

কী ভাবে আবেদন করবেন?

এমন চাকরিতে যোগ দিতে গেলে প্রার্থীর বয়স হতে হবে ২১ বছরের মধ্যে। এ ছাড়াও প্রতি দিনের ঘুমের সময়সীমার হিসাব রাখার জন্য প্রার্থীর কাছে ‘স্মার্টওয়াচ’ থাকা আবশ্যক। যদি কারও অনিদ্রা বা দুগ্ধজাত খাবার খেতে সমস্যা থাকে, সে ক্ষেত্রে এই কাজের জন্য তাঁকে অযোগ্য বলে ধরে নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement