foetus

Karnataka Foetus: নালায় ভাসছে সাত-সাতটি ভ্রূণ! স্থানীয়দের সন্দেহ, লিঙ্গ নির্ধারণ করা হয়েছিল

কর্নাটকের বেলাগাভিতে একটি নালায় বাক্সবন্দি অবস্থায় ভাসতে দেখা যায় সাতটি ভ্রূণ। তা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। তদন্তের নির্দেশ প্রশাসনের।

Advertisement
সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১২:০১
কন্যাভ্রূণ বলেই হত্যা?

কন্যাভ্রূণ বলেই হত্যা? ছবি: সংগৃহীত

আমেরিকায় গর্ভপাত নীতি নিয়ে যখন চাঞ্চল্য বিশ্ব জুড়ে, তার মধ্যেই নালা থেকে বাক্সবন্দি সাতটি ভ্রূণ উদ্ধার হল কর্নাটকের একটি গ্রামে। শুক্রবার বেলাগাভির কাছে মুদালগি গ্রামে খোলা নালায় সাতটি ভ্রূণ খুঁজে পান স্থানীয়রা। কোথা থেকে এই ভ্রূণগুলি এল, তা জানতে তদন্তের নির্দেশ দিয়েছে প্রশাসন।

Advertisement

স্থানীয়রা জানিয়েছেন, মুদালগি গ্রামের বাসস্ট্যান্ডের কাছে একটি সেতুর তলায় পাঁচটি ছোট বাক্স ভেসে আসতে দেখা যায়। বাক্সগুলি খুলতেই তার ভিতরে সাতটি ভ্রূণ মেলে। ভ্রূণ উদ্ধারের কথা জানাজানি হতেই ব্যাপক ভিড় জমে যায় বলে খবর। কর্নাটকের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের আধিকারিকদের একটি দল যায় ঘটনাস্থল পরিদর্শনে। জেলা স্বাস্থ্য আধিকারিক মহেশ কোনে জানিয়েছেন, ভ্রূণগুলির বয়স প্রায় পাঁচ থেকে সাত মাস। ভ্রূণগুলি পরীক্ষার জন্য বেলাগাভির ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরিতে আনা হবে বলেও জানান তিনি।

তদন্তকারীদের প্রাথমিক অনুমান, ভ্রূণগুলির লিঙ্গ নির্ধারণ পরীক্ষা করা হয়েছিল। আর কন্যাভ্রূণ হওয়ার কারণেই ফেলে দেওয়া হয়েছে ভ্রূণগুলি। স্থানীয় বিধায়ক বালাচন্দ্র জারকোহলি স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিষয়টি নিয়ে নিশ্চিত হতে বিস্তারিত তদন্ত হওয়া দরকার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন
Advertisement