Bizarre Incident

বিয়েতে মোটা টাকা খরচ করে ফোটোশুট করিয়েছিলেন, বিচ্ছেদ হতেই টাকা ফেরত চাইলেন তরুণী

চার বছরের বিবাহিত সম্পর্কের পর বিচ্ছেদ। তাই বিয়ের দিনের ফোটোশুট বাবদ যে টাকা খরচ করেছিলেন, ফটোগ্রাফারের কাছে তা ফেরত চাইলেন এক তরুণী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
ডারবান শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১১:৩৮
Symbolic Image.

সম্পর্ক যখন নেই, বিয়ের ছবিগুলিও যত্ন করে রাখার প্রয়োজন আছে বলে মনে করেন না তিনি। ছবি: সংগৃহীত।

দাম্পত্য সম্পর্ক ভেঙে গিয়েছে। তাই বিয়ের দিন তোলা সব ছবি নিয়ে ফোটোগ্রাফারকে টাকা ফেরত দিতে বললেন এক তরুণী। সম্প্রতি ফটোগ্রাফার আর ওই তরুণীর হোয়াট্‌অ্যাপ কথোপকথন ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

ডারবানের বাসিন্দা ওই তরুণী ২০১৯ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন। বিয়ের দিন একটি বিশেষ ফোটোশুট করেছিলেন তাঁরা। তার জন্যে বেশ মোটা টাকাই ফোটোগ্রাফারকে দিতে হয়েছিল। কিন্তু সম্প্রতি বিবাহবিচ্ছেদ হয়েছে তরুণীর। বিয়ের কোনও চিহ্নই নিজের কাছে রাখতে চান না তিনি। সম্পর্ক যখন নেই, বিয়ের ছবিগুলিও যত্ন করে রাখার প্রয়োজন আছে বলে মনে করেন না তিনি। বরং এত টাকা খরচ করে ছবি তোলার আয়োজন করেছিলেন ভেবেই আফসোস হচ্ছে তাঁর। তাই দেরি না করে বিচ্ছেদের পরেই ফোটোগ্রাফারকে টাকা ফেরত দেওয়ার অনুরোধ করলেন তিনি।

Advertisement
Image of Screen Shot.

এমন মেসেজ পেয়ে প্রথমে থতমত খেয়ে যান ফোটোগ্রাফার। ছবি: সংগৃহীত।

তরুণী ফোটোগ্রাফারকে হোয়াট্‌সঅ্যাপে লিখেছেন, ‘‘আমি জানি না আমাকে এখনও আপনার মনে আছে কি না। ২০১৯ সালে ডারবানে আমার বিয়েতে আমাদের ছবি তুলে দিয়েছিলেন আপনি। কিন্তু আপনাকে জানিয়ে রাখি, আমাদের বিচ্ছেদ হয়ে গিয়েছে। তাই ওই ছবিগুলি আমার কিংবা আমার প্রাক্তন স্বামীর আর প্রয়োজন নেই। আমি অনুরোধ করছি, ছবিগুলি নিয়ে আমাকে টাকাটা ফেরত দিয়ে দিন’’। এমন মেসেজ পেয়ে প্রথমে থতমত খেয়ে যান ফোটোগ্রাফার। তিনি প্রথমে ভেবেছিলেন কেউ মজা করছেন তাঁর সঙ্গে। কিন্তু কথা এগোতেই তিনি বুঝতে পারেন, বিষয়টি মজার নয়।

তরুণীর এমন অদ্ভুত দাবি মেনে নিতে স্বাভাবিক ভাবেই রাজি হননি তিনি। টাকা ফেরত দিতে অস্বীকার করেন। তরুণী আইনি ব্যবস্থা নেওয়ার হুমকিও দেন। ফোটোগ্রাফার তরুণীকে লেখেন, ‘‘আমি আমার কাজ করেই টাকা নিয়েছি। আমি ছবি ফেরত নিতে পারব না। আর টাকা ফেরত দেওয়াও সম্ভব নয়। ’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement