pet dog

Strange Pet: কুকুর না-পসন্দ, তাই নেকড়ে পোষেন তরুণী

রাশিয়ার বাসিন্দা আলিদা ন্যাসিরোভা পুষছেন বিশাল এক নেকড়ে! নাম রেখেছেন কিরা।

Advertisement
সংবাদ সংস্থা
মস্কো শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ২০:০৩
কুকুরের বদলে কী পুষবেন?

কুকুরের বদলে কী পুষবেন? ছবি: সংগৃহীত

ফ্যান্টম বা অরণ্যদেব যাঁরা পড়েছেন, তাঁরা নিশ্চয়ই চিনবেন ডেভিলকে। ডেভিল আর কেউ নয়, অরণ্যদেবের পোষা নেকড়ে। কিন্তু কমিকসের বাইরেও যে কেউ এমন কাণ্ড ঘটাতে পারেন তা কখনও ভেবেছেন? অদ্ভুত শোনালেও সত্যি। আলিদা ন্যাসিরোভা নামক এক রুশ তরুণী পোষ মানিয়েছেন এক নেকড়েকে।

Advertisement

সংবাদমাধ্যমে আলিদা জানিয়েছেন, তাঁর কুকুর বিশেষ পছন্দ না। কিন্তু কোনও পোষ্যর শখ ছিল আগে থেকেই। তাই তিনি সিদ্ধান্ত নেন নেকড়ে পুষবেন। সেই মতো একটি কানাডিয়ান নেকড়ে ও আলাস্কান মালমুটের সংকর ছানা বাড়ি নিয়ে আসেন তিনি। আঁতকে উঠলেও মেয়ের জেদের কাছে নত হতে হয় বাবা-মাকে। আলিদার বক্তব্য নেকড়ের চরিত্রই নাকি তাঁর নিজের চরিত্রের সঙ্গে মানানসই। সেই থেকে নেকড়ে ছানাটিকে বড় করেছেন তিনি। আদল করে নাম রেখেছেন কিরা।

সাধারণ কুকুরের থেকে অনেকটাই বড় কিরা। কিন্তু স্বভাবগত ভাবে নাকি খুবই শান্ত সে। খাওয়াদাওয়া নিয়েও নেই কোনও বায়না। মাছ, মাংস,সব্জি সবই খেয়ে নেয় সে। বাড়ির লোক আর অন্য কুকুর বেড়ালের সঙ্গে খেলতেও নাকি দারুণ পছন্দ করে কিরা। তবে এত কিছুর পরেও আলিদার বক্তব্য, নেকড়ে পোষা সবার কাজ নয়, তাই কেউ নেকড়ে পুষতে চাইলে তাঁকে প্রথমেই নিষেধ করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement