Pet Love

হারিয়ে গিয়েছিল পোষ্য বিড়াল, ৯ বছর পর আশ্চর্যজনক ভাবে ফিরে পেলেন মালিক

৯ বছর আগে হারিয়ে গিয়েছিল পোষ্য বিড়াল। এত বছর বাদে ঘরে ফিরল পোষ্য। কী ভাবে ঘটল এমন ঘটনা?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১২:০৯
৯ বছর পর পোষ্যকে ফিরে পেয়ে আপ্লুত মালিক।

৯ বছর পর পোষ্যকে ফিরে পেয়ে আপ্লুত মালিক। ছবি: সংগৃহীত।

৯ বছর আগে হারিয়ে গিয়েছিল পোষ্য বিড়াল। পোষ্যের অভিভাবক ধরেই নিয়েছিলেন, এ জীবনে আর ফিরে পাবেন না তাকে। কিন্তু কপালে থাকলে খণ্ডায় কে! এত বছর পেরিয়ে এসে আদরের পোষ্যটিকে ফিরে পেলেন আমেরিকার বাসিন্দা হেনরিকো পিপার নামে এক মহিলা।

এই সংস্থাটি মূলত হারিয়ে যাওয়া পোষ্যদের বাড়ি ফেরানোর কাজ করে থাকে। পোষ্য হারিয়ে যাওয়ার পর হেনরিকো তাই এই সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু অনেক খোঁজাখুঁজি করেও বিড়ালের কোনও সন্ধান পাওয়া যায়নি। একটা সময়ের পর হাল ছেড়ে দেন হেনরিকো। তিনি ধরেই নিয়েছিলেন পোষ্য মারা গিয়েছে। চলতি সপ্তাহে এই সংস্থা থেকে ফোন পান হেনরিকো। ফোনে তাঁকে জানানো হয়, তাঁর হারিয়ে যাওয়া প্রিয় কালো বিড়ালটি খুঁজে পাওয়া গিয়েছে। হেনরিকো পোষ্যের যে ছবি এবং বর্ণনা দিয়েছিলেন, তার সঙ্গে উদ্ধার হওয়া বিড়ালটি বৈশিষ্ট্য হুবহু মিলে যাচ্ছে। এবং সবচেয়ে আশ্চর্যের বিষয় হল, এত দিন নানা জায়গান সন্ধান চালিয়েও বিড়ালটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।

Advertisement

অদ্ভুত ভাবে বিড়াল নিজে এসেই ধরা দিয়েছে। সংস্থার অফিসের সামনে অনেক ক্ষণ ঘোরাঘুরি করছিল বিড়ালটি। সংস্থার কর্মীদের চোখে পড়ায় তাকে তুলে ঘরে আনা হয়। কুচকুচে কালো রং দেখেই মনে খটকা লাগে সংস্থার কর্মীদের। বাকি বৈশিষ্ট্যগুলি যাচাই করে দেখেই হেনরিককোকে ফোন করেন। তিনি এসেই বিড়ালটিকে হারিয়ে যাওয়া পোষ্য বলে শনাক্ত করেন। এত দিন পর পোষ্যকে কোলে নিয়ে স্বাভাবিক ভাবেই আবেগপ্লুত হেনরিকো। তিনি বলেন, ‘‘এ বার যাতে ও পালিয়ে যেতে না পারে, তার জন্য ওকে আমি কাছছাড়া করব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement