Relationship Tips

অফিসে কারও প্রেমে পড়েছেন? তাঁরও আপনাকে পছন্দ কি না, প্রশ্নের উত্তর লুকিয়ে তাঁরই হাবেভাবে

অফিস হোক বা পাড়া, কলেজ হোক বা টিউশন—আপনাকে কেউ যদি পছন্দ করেন, তা হলে তাঁর হাবেভাবেই খনিকটা ইঙ্গিত পাওয়া যায়। তাঁর মধ্যে কয়েকটি লক্ষণ দেখলেই আপনি বুঝতে পারবেন সে কথা। জেনে নিন সেগুলি কী কী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৭:০৬
তিনিও কি আপনার প্রেমে পড়েছেন, বুঝবেন কী করে?

তিনিও কি আপনার প্রেমে পড়েছেন, বুঝবেন কী করে? ছবি: শাটারস্টক।

প্রেমিক-প্রেমিকাদের প্রেম এখন মুঠোফোনে বন্দি। একে অপরকে বার্তা পাঠানো, ছবি পাঠানো, ইমোজি পাঠানো, দীর্ঘ সময়ে ফোনে কথা বলা এবং কখনও কখনও ভিডিয়ো কল— ফোনই এখন নতুন প্রজন্মের কাছে প্রেম প্রকাশের নয়া মাধ্যম। তবে প্রেমে পড়ার আগে কিন্তু একে অপরকে ভাল করে চিনে নেওয়া জরুরি। সামনাসামনি কোনও মানুষকে না দেখলে, তাঁর সঙ্গে না মিশলে, তাঁকে পরখ করা যায় না। আবার অনেকে এমনও আছেন, যাঁরা দীর্ঘ দিন আলাপ-পরিচয়ের পরেও এটা বুঝে উঠতে পারেন না যে, উল্টো দিকের মানুষটি আদৌ তাঁকে পছন্দ করেন কি না।

Advertisement

অফিস হোক বা পাড়া, কলেজ হোক বা টিউশন—আপনাকে কেউ যদি পছন্দ করেন, তা হলে তাঁর হাবেভাবেই খনিকটা ইঙ্গিত পাওয়া যায়। তাঁর মধ্যে কয়েকটি লক্ষণ দেখলেই আপনি বুঝতে পারবেন সে কথা। জেনে নিন সেগুলি কী কী।

১) আপনার পছন্দের ব্যক্তি যদি আপনার ব্যক্তিগত জীবনের খোঁজ রাখেন, তা হলে বুঝতে হবে তিনিও মনে মনে আপনাকে পছন্দ করছেন। নম্র ভাবে রোজের কথাবার্তায় তিনি আপনার জীবনে ঘটে চলা বিভিন্ন মুহূর্তের খবরাখবর নেওয়ার চেষ্টা করতে পারেন। তবে অবশ্যই জোর করে নয়, আপনারও সেই বিষয় সম্মতি থাকতে হবে।

২) আপনার পছন্দের ব্যক্তি যদি মাঝে মধ্যেই আপনার প্রশংসা করেন তা হলে বুঝবেন আপনিও তাঁর মনে জায়গা করে নিয়েছেন। স্বাভাবিক কথোপকথনের মাঝে প্রশংসা শুনতে সকলেই ভালবাসেন। কখনও কথাবার্তার মাঝে এমনটা লক্ষ করেছেন কি?

৩) কোনও ব্যক্তির চোখের দিকে তাকালেও আপনি বুঝতে পারবেন আদৌ তাঁর আপনার প্রতি আগ্রহ আছে কি না। সামনের ব্যক্তি যদি আপনার চোখে চোখে রেখে কথা বলেন, তা হলেও বুঝবেন তাঁর আপনার প্রতি বিশেষ ঝোঁক আছে। এমন অবশ্য অনেকেই আছেন, যাঁরা সবার সঙ্গেই চোখে চোখ রেখে কথা বলতে ভালবাসেন। তবে বিশেষ কোনও বন্ধুর চাহনিতে থাকবে ভালবাসার ছোঁয়া।

৪) পছন্দের ব্যক্তি আপনার ছোট ছোট কথাগুলি মনে রাখছেন? আপনার জন্মদিন হোক বা আপনি কোন কফিটা খেতে পছন্দ করেন— ছোট ছোট কথাগুলি তাঁর মনে থেকে গেলে বুঝবেন তাঁরও আপনার প্রতি আগ্রহ আছে।

কোনও ব্যক্তির চোখের দিকে তাকালেও আপনি বুঝতে পারবেন আদৌ তাঁর আপনার প্রতি আগ্রহ আছে কি না।

কোনও ব্যক্তির চোখের দিকে তাকালেও আপনি বুঝতে পারবেন আদৌ তাঁর আপনার প্রতি আগ্রহ আছে কি না। ছবি: শাটারস্টক।

৫) আপনি তাঁকে মেসেজ করলে তিনি কখন উত্তর দিচ্ছেন, সেটাও লক্ষ করার বিষয়। তিনি যদি সর্বদা আপনার মেসেজের দ্রুত উত্তর পাঠান তা হলে বুঝবেন তিনিও আপনার প্রতি আকৃষ্ট হয়েছেন। আর ঘণ্টার পর ঘণ্টা পরেও উত্তর না পেলে বুঝবেন আপনি অযথা সময় নষ্ট করছেন। আপনাকে পছন্দ করলে তিনি কিন্তু ব্যস্ততার মাঝেও আপনার জন্য সময় বার করবেন।

৬) আপনার সঙ্গে কথা বলতে গেলে তিনি ঘাবড়ে যাচ্ছেন? সেটা কি লক্ষ করেছেন কখনও? অন্যের সঙ্গে সোজাসাপটা কথা বললেও আপনার সামনে কথা বলতে গেলেই যদি কেউ খেই হারিয়ে ফেলেন তা হলেও বুঝবেন তিনি আপনাকে পছন্দ করেন।

৭) অফিসে আপনি কোনও সাফল্য পেলে তিনিও আপনার সাফল্যে আপনার মতোই খুশি হবেন। আপনার সাফল্য দেখে তিনি ঈর্ষা করবেন না। আপনাকে পছন্দ করলে তিনি আপনার সাফল্যেও উৎসাহিত হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement