Nurse

আসামির সঙ্গে ‘অবৈধ’ সম্পর্ক জেলেরই নার্সের, শুশ্রূষা করতে এসে ছ’মাসের কারাদণ্ড

ব্রিটেনের এইচএমপি পার্ক জেলে কর্মরত থাকাকালীন এক আসামির সঙ্গে আলাপ হয় নার্স এলিস হিবিসের। কারারুদ্ধ আসামির সঙ্গে ‘অবৈধ’ সম্পর্ক স্থাপনের অভিযোগে ছ’মাসের জেল হল নার্সের।

Advertisement
সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৮:১৮
জেলের মধ্যেই নার্স-আসামির সম্পর্ক।

জেলের মধ্যেই নার্স-আসামির সম্পর্ক। ছবি: সংগৃহীত

আসামির সঙ্গে সম্পর্কে জড়িয়ে নিজেও জেলে গেলেন এক নার্স। ব্রিটেনের এইচএমপি পার্ক নামের একটি জেলখানার ঘটনা। অভিযুক্ত নার্সের নাম এলিস হিবিস। কারারুদ্ধ এক আসামির সঙ্গে ‘অবৈধ’ সম্পর্ক স্থাপনের অভিযোগে ছ’মাসের জেল হল নার্সের।

Advertisement

শুধু ওই নার্সই নন, একই জেলের অন্য এক কর্মচারীর সঙ্গেও ওই আসামি ‘অবৈধ’ সম্পর্কে লিপ্ত হন। সেই কারণে তাঁকে ম্যাঞ্চেস্টারের একটি জেলে স্থানান্তরিত করা হয়। আর কারও সঙ্গে তিনি সম্পর্কে লিপ্ত হয়েছেন কি না, তা জানতে তদন্ত শুরু করে পুলিশ। তখনই এলিসের সঙ্গে তাঁর সম্পর্কের কথা প্রকাশ পায়।

পুলিশ জানিয়েছে, কর্মরত থাকাকালীন আসামির পরিজনের মাধ্যমেও দু’জনে বহু বার যোগাযোগ করেছেন। ২০২১ সালের জুলাই মাসে চাকরি ছেড়ে দেন এলিস। তার পরের সপ্তাহেই গ্রেফতার করা হয় তাঁকে। নিজের দোষ স্বীকার করে নেন তিনি। তবে প্রাথমিক ভাবে প্রণয়ের সম্পর্ক গড়ে উঠলেও কিছু দিন পর তিনি নিজের ভুল বুঝতে পারেন বলে আদালতে দাবি করেন নার্স। তাঁর দাবি, কিছু দিন পরে ওই আসামি জোর করে তাঁর সঙ্গে যোগাযোগ করতেন। যদিও তাঁর এই যুক্তি মানতে চায়নি আদালত। মঙ্গলবার মামলার শুনানিতে আদালত জানায়, তিনি নার্সিং বিষয়ে প্রশিক্ষণ পেয়েছেন। তা সত্ত্বেও তাঁর সঙ্গে যোগাযোগের কথা জেল কর্তৃপক্ষকে জানাননি তিনি। উপরন্তু ওই আসামির সঙ্গে সম্পর্কও গড়ে তোলেন তিনি। এক সহকর্মী তাঁকে সতর্ক করলেও তা কানে তোলেননি তিনি। সব মিলিয়ে তাঁকে ছয় মাসের কারাদণ্ডের নির্দেশ দেয় আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement