Lord Krishna

‘ভগবানই আমার স্বামী’! বৃন্দাবনে শ্রীকৃষ্ণকে কোলে নিয়ে সাত পাক ঘুরলেন আইনের ছাত্রী

কৃষ্ণকে স্বামী হিসাবে চেয়েছিলেন। স্বপ্নেও দেখেছিলেন, ভগবানের সঙ্গে বিয়ে হচ্ছে তাঁর। সেই স্বপ্ন সত্যি করতেই বৃন্দাবনে গিয়ে শ্রীকৃষ্ণকে বিয়ে করলেন আইনের এক ছাত্রী।

Advertisement
সংবাদ সংস্থা
মথুরা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১১:৩২
Image of Raksha Solanki.

কৃষ্ণকে স্বামী হিসাবে গ্রহণ করলেন তরুণী। ছবি: সংগৃহীত।

স্বপ্নে দেখেছিলেন শ্রীকৃষ্ণের গলায় মালা দিচ্ছেন। কয়েক দিন পরে সেই স্বপ্নই সত্যি হল উত্তরপ্রদেশের রক্ষা সোলাঙ্কির জীবনে। বৃন্দাবনে গিয়ে কৃষ্ণের গলায় মালা দিয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হলেন তরুণী।

রক্ষার বাড়ি উত্তরপ্রদেশের আউরাইয়া গ্রামে। তিনি আইনের ছাত্রী। কিছু দিন আগেই রক্ষা স্বপ্নে দেখেন, তিনি কৃষ্ণকে বিয়ে করছেন। সেই স্বপ্নের কথা বাড়িতে বলেন তিনি। রক্ষার বাবা রঞ্জিত সিংহ স্বপ্নের কথা জেনে মেয়েকে নিয়ে বৃন্দাবনে যান। সেখানে গিয়েই ওই ছাত্রী ঠিক করে ফেলেন, শ্রীকৃষ্ণকেই স্বামী হিসাবে গ্রহণ করবেন।

Advertisement

নিজের মনের কথা বাবাকে জানান রক্ষা। প্রথমে রাজি হননি তিনি। পরে মেয়ের জেদ আর ফেলতে পারেননি। মন্দিরেই কৃষ্ণের সঙ্গে মেয়ের বিয়ের ব্যবস্থা করেন। বাড়িতে খবর দেওয়া হলে সকলে চলে আসেন। কৃষ্ণের একটি মূর্তি জোগাড় করা হয়। রক্ষা নিজেও রাধার মতো করে সাজেন। তার পর কৃষ্ণের মূর্তিটি কোলে নিয়ে বিয়েতে বসেন। যজ্ঞের আগুনে চারপাশে সাত পাক ঘোরেন। কৃষ্ণের নাম নিয়ে নিজেই সিঁদুর পরেন। সব নিয়ম মেনেই বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়। রক্ষার বাবা বলেন, ‘‘আমি চাই মেয়ে ভাল থাকুক। ও যদি ভগবানের পায়ে নিজেকে সমর্পণ করে ভাল থাকতে চায়, তাতে আমার কোনও আপত্তি নেই।’’ বিয়ে করে রক্ষা খুবই খুশি। তিনি বলেন, ‘‘পরিবারকে যে পাশে পেয়েছি, তাতে আমি খুব খুশি। বাকি জীবনটা স্বামীর সেবা করে যেতে চাই। আমার আরও ভাল লাগছে এইটা ভেবে যে, এখন থেকে ভগবান আমাদের আত্মীয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement