Lesbian

Lesbians in Kerala: বাধ সেধেছিল পরিবার, কেরলে হাই কোর্টের হস্তক্ষেপে ফের হাতে হাত সমকামী দুই তরুণীর

সমকামী দুই তরুণী সংসার পেতেছিলেন। কিন্তু মেনে নিতে পারেনি পরিবার। তবু তাঁদের বিচ্ছিন্ন করার চেষ্টা বিফল হল কেরলের হাই কোর্টের রায়ে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০১ জুন ২০২২ ১৫:৪১
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

এক জনের বয়স ২২। অন্য জন ২৩। বিদেশে পড়তে গিয়ে আলাপ হয়েছিল দুই তরুণীর। তার পর প্রেম। কিন্তু মেনে নিতে পারেনি পরিবার। অভিযোগ, তাঁদের আলাদা করতে অপহরণ করা হয়েছিল পরিবারের উদ্যোগেই। সেই যুগলের মিলনে হস্তক্ষেপ করল কেরলের হাইকোর্ট। হাতে হাত রাখলেন ফতিমি নুরা ও অধিলা নসরিন।

অধিলার দাবি, গত সপ্তাহে সঙ্গী ফতিমাকে অপহরণ করে তাঁর পরিবার। এর পরেই পুলিশে অভিযোগ দায়ের করেন অধিলা।

Advertisement

বিদেশে পড়তে গিয়ে আলাপ হলে, দেশে ফিরে একসঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিলা ও ফতিমা। আর তাতেই আপত্তি ছিল দুই পরিবারের। সমকামী সম্পর্ক মেনে নিতে পারেননি তাঁরা। একটি স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্য নিয়ে কোজিকোড়ে সংসার পেতেছিলেন এই যুগল। অধিলার অভিযোগ, তাঁকে ও ফতিমাকে ভুলিয়ে-ভালিয়ে অলুভায় নিয়ে যান তাঁর পরিজনেরা। সেখানে ফতিমার পরিবারের লোকজন আসেন।

ফতিমা ও অধিলা।

ফতিমা ও অধিলা।

মামলা গড়ায় কেরলের হাই কোর্টে। নেটমাধ্যমে অধিলা অভিযোগ জানান, পুলিশও সঙ্গ দিচ্ছে না তাঁদের। কিন্তু পুলিশের পাল্টা দাবি ছিল, ফতিমা লিখিত দিয়েছেন যে, নিজের ইচ্ছায় বাড়ি ফিরে গিয়েছেন তিনি।

এর পরই হাই কোর্ট নির্দেশ দেয়, পরবর্তী শুনানিতে ফতিমাকেও হাজির থাকতে হবে। তিনি কোর্টে হাজির হয়ে অধিলার সঙ্গে থাকার ইচ্ছা প্রকাশ করেন। তখন ওই যুগলের দাবির পক্ষেই রায় দেয় কোর্ট।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন
Advertisement