Relationship

পুজোয় প্রিয়জনের সঙ্গে ঘুরতে যাবেন প্রথম বার? কী ভাবে মন জয় করবেন তাঁর মন

আলাপচারিতা ঠিক দিকে না গেলে মরীচিকা হয়েই থেকে যেতে পারেন অন্য দিকের মানুষটি। এ বার পুজোয় তাই মন দিয়ে সমাধান করুন মনের ধাঁধার। সঙ্গে মাথায় রাখতে পারেন সহজ কিছু বিষয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ২০:২৪
কীভাবে জমবে পুজোর প্রেম?

কীভাবে জমবে পুজোর প্রেম? প্রতীকী ছবি

পুজোয় ঠাকুর দেখতে গিয়ে মনের মানুষ খুঁজে পেয়েছেন এমন মানুষের সংখ্যা নেহাত কম নয়। কিন্তু চোখে চোখ পড়লেই তো হল না। আলাপচারিতা ঠিক দিকে না গেলে মরীচিকা হয়েই থেকে যেতে পারেন অন্য দিকের মানুষটি। মনের ধাঁধার সমাধান করতে মাথায় রাখতে পারেন সহজ কিছু বিষয়।

Advertisement

১। সবার আগে বোঝার চেষ্টা করুন অন্য দিকের মানুষটি কী চান। তাড়াহুড়ো করবেন না। যে কোনও সম্পর্কের ভিত্তিই হল পারস্পরিক বোঝাপড়া। তাই নিজেদের সময় দিন। পুজোর আলাপ গড়াতে দিন পুজোর পরেও। হঠকারী হলে চলবে না।

২। বহিরাঙ্গের রূপই এক আকর্ষণের এক মাত্র কারণ নয়। নিজের সাজপোশাক নিয়ে সচেতন থাকুন, কিন্তু তাই বলে নিজেকে পুরোপুরি বাহ্যিক আবরণে ঢেকে ফেলবেন না। আপনি ভিতরে মানুষটি কেমন তা যেন ঢেকে না যায়।

৩। সম্মান দিন অন্যের পছন্দ অপছন্দকে। অনেক সময় দু’জন মানুষ ভাবনার একই স্তরে থাকেন না। তাই আপনি যে ভাবে সম্পর্কটিকে দেখছেন অন্যদিকের মানুষটিও একই ভাবে দেখবেন এমন কোনও নিশ্চয়তা নেই। পছন্দের মানুষটি ভিন্নমত পোষণ করলেও তাকে সম্মান করুন।

হঠকারী হলে চলবে না।

হঠকারী হলে চলবে না। প্রতীকী ছবি

৪। যদি প্রথমবার এক সঙ্গে ঘুরতে যান দু’জনে তবে ছোট ছোট বিষয়ের খেয়াল রাখুন। ধরুন দীর্ঘক্ষণ হেঁটে অন্য দিকের মানুষটির পায়ে ফোস্কা পড়ে গিয়েছে, কিনে আনুন ব্যান্ডেড। তেষ্টায় এগিয়ে দিন জল। ফেরার পথে এগিয়ে দিন।

৫। অনেকেই ভাবেন উপহার দিলেই খুশি হন সঙ্গী। পুজোয় যদি উপহার কিনতেই হয়, তবে তাঁর মধ্যে যেন ভাবনার ছাপ থাকে। বিশেষত প্রাথমিক আলাপচারিতায় উপহারের দামের থেকেও বেশি গুরুত্বপূর্ণ তার পিছনে থাকা ভাবনা। অন্য দিকের মানুষটি কী ভালবাসেন সেটি মাথায় রেখে উপহার কিনুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement