sharukh khan

Father's Day Special: বন্ধুত্ব না কি শুধুই শাসন? শাহরুখ থেকে সইফ, সন্তানদের সঙ্গে বলি তারকাদের রসায়ন কেমন

বড় পর্দায় যাঁরা আমাদের কাছে ‘রোম্যান্টিক হিরো’, তাঁরা বাবা হিসাবে ঠিক কেমন? আন্তর্জাতিক পিতৃদিবসে বলিউডের বাবাদের কাহিনি শুনলে কেমন হয়?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২২ ১৩:১৫
অভিনেতা হিসাবে পুরো নম্বর পেলেও বাবা হিসাবে কেমন বলি তারকারা

অভিনেতা হিসাবে পুরো নম্বর পেলেও বাবা হিসাবে কেমন বলি তারকারা

এক কালে ভারতের সামাজিক প্রেক্ষাপটে বাবা-মাকে ভগবানের আসনে বসানো হত। ইদানীং বাবা আর জুজু নন, বরং বন্ধু। বাবা মানেই গোঁফ পাকানো, নাকের ডগায় চশমা নয়। বরং ক্রিকেট-ফুটবল নিয়ে চিরাচরিত লড়াই। যত আবদার, সবটাই এখন বাবার কাছে।

বড় পর্দায় যাঁরা ‘রোম্যান্টিক হিরো’, তাঁরা বাবা হিসাবে ঠিক কেমন, সেই প্রশ্ন অনেকেরই মনে। রবিবার, আন্তর্জাতিক পিতৃদিবসে বলিউডের বাবাদের কাহিনি শুনলে কেমন হয়?

Advertisement

সইফ আলি খান: সইফ কিন্তু যথেষ্ট ‘ফ্যামিলি ম্যান’! সোশ্যাল মিডিয়ায় প্রায়ই ধরা পড়ে চার সন্তানকে নিয়ে দারুণ সময় উপভোগ করছেন সইফ। ইব্রাহিম ও সারা এখন সইফের সঙ্গে থাকেন না বটে, তবে বাবার সঙ্গে তাঁদের সম্পর্ক মধুর। সারা এখন বলিউডের বেশ সফল অভিনেত্রী, তবে মেয়ে কোন ছেলের সঙ্গে ডেটে যাচ্ছেন, সে খবরও রাখেন সইফ! ইব্রাহিম কর্ণ জোহারের একটি ছবিতে নির্দেশনায় সাহায্য করছেন। সন্তানদের সাফল্যে বেশ খুশি বাবা সইফ। তইমুর ও জে এখন বড্ড ছোট। মাঝেমধ্যেই বাবার হাত ধরে একই রকম পোশাকে ক্যামেরাবন্দি হয় তারা।

হৃতিক রোশন: হৃতিকের দুই ছেলে রিধান ও রিহান। স্ত্রী সুজানের সঙ্গে বেশ কিছু দিন হল বিবাহবিচ্ছেদ হয়েছে। কিন্তু তাঁদের সম্পর্কের কোনও রেশ সন্তানদের উপর পড়তে দেননি হৃতিক। বিচ্ছেদের পরেও প্রাক্তন স্ত্রী ও সন্তানদের সঙ্গে ভাল মুহূর্ত কাটাতে দেখা গিয়ছে অভিনেতাকে। তাঁর এই আচরণ মন কেড়েছে নেটাগরিকদের। এক সাক্ষাৎকারে হৃতিক জানিয়েছিলেন, তাঁর সব ছবি দেখে ছেলেরা নম্বর দেয়। আর সেই বিষয়টি তিনি দারুণ উপভোগ করেন। ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ ছবিটি তাঁর ছেলেদের সবচেয়ে প্রিয় বলে জানিয়েছেন অভিনেতা।

সন্তানদের সঙ্গে শাহরুখ ও সইফ।

সন্তানদের সঙ্গে শাহরুখ ও সইফ।

আরও পড়ুন:

শাহরুখ খান: আরিয়ান, সুহানা ও আব্রামের সঙ্গে শাহরুখের সম্পর্ক একেবারেই বন্ধুর মতো। এক সাক্ষাৎকারে কিং খান বলেন, ‘‘আমি আমার ছেলেমেয়েদের ভালবাসি এই কারণে নয় যে তারা আমার সন্তান। বরং এই কারণে যে তারা আমার ভাল বন্ধু! যত দিন যাচ্ছে, ওরা আমার আরও ভাল বন্ধুতে পরিণত হচ্ছে। এই বন্ধুত্বের সম্পর্ক আমি দারুণ উপভোগ করি।’’ বাবার পথ অনুসরণ করে সুহানাও যোগ দিয়েছে ইন্ডাস্ট্রিতে। ছেলেমেয়েদের উপর কখনও জোর করে কিছু চাপিয়ে দিতে নারাজ শাহরুখ। তারা জীবনে কী করতে চায়, সে সিদ্ধান্ত তাদের উপরেই ছেড়ে দেওয়ার পক্ষে শাহরুখ। ছেলেমেয়েদের শাসনে রাখা মোটেই না-পসন্দ তাঁর।

আমির খান: প্রথম স্ত্রী রীনা দত্তের সঙ্গে আমিরের দুই সন্তান, জুনায়েদ এবং ইরা। কিরণ রাওয়ের স‌ঙ্গে বিয়ের পর আমিরের জীবনে আসে আজাদ। এক সাক্ষাৎকারে আমির বলেছিলেন, “১৯৯৩ সালে জুনায়েদের জন্মের সময়ে আমি সে বছর মাত্র ৩৬ দিন শ্যুটিং করেছি। ৩২৮ দিন আমি জুনায়েদের সঙ্গেই সময় কাটিয়েছি।’’ ছোট ছেলে আজাদের সঙ্গে টেনিস খেলতে ভীষণ পছন্দ করেন আমির। মেয়ে ইরার সঙ্গেও যথেষ্ট ঘনিষ্ঠ আমির। বাবা-মেয়ের সুন্দর মুহূর্তের বেশ কিছু ছবি ইরা মাঝেমধ্যেই তাঁর ইনস্টাগ্রামের পাতায় শেয়ায় করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement