Rupert Murdoch’s Fifth Marriage

৯৩ বছরে রুপার্ট মার্ডকের পঞ্চম বিয়ে! বৃদ্ধ বেলায় বিয়ের পিঁড়িতে বসেছেন আর কোন তারকা?

৯৩ বছর বয়সে আবারও বিয়ের পিঁড়িতে বসলেন রুপার্ট মার্ডক। এই নিয়ে পঞ্চম বারের জন্য বিবাহবন্ধনে আবদ্ধ হলেন তিনি। পাত্রী রুপার্টের ৬৭ বছর বয়সি বান্ধবী এলিনা ঝুকোভা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ১৯:৫২
রুপার্ট-এলিনা।

রুপার্ট-এলিনা। ছবি: সংগৃহীত।

‘প্রেমে পড়া বারণ...’। তবে সে তো কেবলই বাংলা ছবির গানে। বাস্তবে তো প্রেম অবাধ। প্রেম ধর্ম মানে না, উঁচুনিচু ভেদাভেদ মানে না, বয়স মানে না। বয়স শু‌ধু সংখ্যামাত্র। প্রেমের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই।

Advertisement

এমন অনেক তারকাই আছেন, যাঁরা প্রেম খুঁজে পেয়েছেন একটু দেরিতে। সেই তালিকায় নতুন সংযোজন ‘মিডিয়া ব্যারন’ রুপার্ট মার্ডক। ৯৩ বছর বয়সে আবারও বিয়ের পিঁড়িতে বসলেন রুপার্ট। এই নিয়ে পঞ্চম বারের জন্য বিবাহবন্ধনে আবদ্ধ হলেন তিনি। পাত্রী, ৬৭ বছর বয়সি রুপার্টের বান্ধবী এলিনা ঝুকোভা।

রুপার্টের সংস্থা ‘নিউজ় কর্প’ সারা বিশ্বের বহু স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক সংবাদমাধ্যমের মালিক। তার মধ্যে রয়েছে বহু নামীদামি সংস্থা।

গত বছর তৃতীয় স্ত্রী ওয়েন্ডি ডেংয়ের সূত্রেই এলিনার সঙ্গে আলাপ হয় রুপার্টের। গত বছরের অগস্ট থেকে তাঁরা মেলামেশা শুরু করেন। যদিও এলেনাকে দেখে বোঝার জো নেই যে তিনি ষাটোর্ধ্ব। এলেনা এক জন আণবিক জীববিজ্ঞানী এবং মধুমেহ রোগ বিশেষজ্ঞ। দীর্ঘ দিন ‘ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়া, লস অ্যাঞ্জলস (ইউসিএলএ)’-এ চিকিৎসা গবেষণার কাজের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। এলেনা নিজেও এর আগে দু’বার বিয়ে করেছেন।

বিয়ের পিঁড়িতে বসেছেন একটু দেরি করেই, অথচ দিব্যি চলেছে তাঁদের সাংসারিক জীবন, তারকামহলে এমন তালিকাও বেশ বড়।

নেলসন-গ্রাসা।

নেলসন-গ্রাসা। ছবি: সংগৃহীত।

নেলসন ম্যান্ডেলা

দক্ষিণ আফ্রিকায় গণতান্ত্রিক ভাবে নির্বাচিত প্রথম রাষ্ট্রপতি তিনি। শুধু নিজের দেশে নয়, সারা পৃথিবীর প্রত্যেকটি নিপীড়িত, বঞ্চিত, তথাকথিত কালো মানুষদের লড়াইয়ের মুখও বটে। নিজের ৮০ তম জন্মদিনের দিনই রাজনীতিবিদ গ্রাসা মাসেলকে বিয়ে করেছিলেন নেলসন ম্যান্ডেলা। গ্রাসা ছিলেন নেলসনের তৃতীয় স্ত্রী। ২০১৩ সালে নেলসনের মৃত্যু পর্যন্ত গ্রাসা নেলসনের সঙ্গেই ছিলেন।

ডোনাল্ড-মেলানিয়া।

ডোনাল্ড-মেলানিয়া। ছবি: সংগৃহীত।

ডোনাল্ড ট্রাম্প

প্রাক্তন আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ৫৯ বছর বয়সে তৃতীয় বার বিয়ের পিঁড়িতে বসেন। ২০০৫ সালে মডেল মেলানিয়া নাউসের (Knauss) সঙ্গে বিয়ে করেন তিনি। মেলানিয়া হলেন ট্রাম্পের তৃতীয় স্ত্রী।

দীপঙ্কর-দোলন।

দীপঙ্কর-দোলন। ছবি: সংগৃহীত।

দীপঙ্কর দে

এ রকম প্রেমের উদাহরণ মিলবে টলিপাড়াতেও। পাত্র ৭৫, পাত্রী ৪৯— তাতে কী! ভালবাসার কাছে বয়স যে তুচ্ছ, তা আরও এক বার প্রমাণ করেছে অভিনেতা দীপঙ্কর দে ও দোলন রায়ের জুটি। বহু বছর ধরেই লিভ-ইন সম্পর্কে ছিলেন দীপঙ্কর-দোলন। ২০২০ সালে বিবাহবন্ধনে বাঁধা পড়েন এই তারকা জুটি। দীপঙ্কর যেমন দোলনকে শাসন করেন, তেমন সোহাগও দেন। বয়সের আঁচ কিন্তু তাঁদের রসায়নকে বিন্দুমাত্র ফিকে করেনি।

রূপালি-আশিস।

রূপালি-আশিস। ছবি: সংগৃহীত।

আশিস বিদ্যার্থী

৫৭-তে জীবনের নতুন অধ্যায় শুরু করছেন অভিনেতা আশিস বিদ্যার্থী। পোশাকশিল্পী রূপালি বড়ুয়ার সঙ্গে দ্বিতীয় বার ঘর বাঁধেন অভিনেতা। প্রাক্তন স্ত্রী অভিনেত্রী রাজশী বিদ্যার্থীর সঙ্গে ২২ বছরের দাম্পত্য জীবন কাটিয়েছিলেন অভিনেতা। তাঁদের ছেলে রয়েছে। এক বছরের আলাপেই রূপালিকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়ে ফেলেন আশিস। নতুন জীবনে দিব্যি সুখেই কাটাচ্ছেন অভিনেতা।

নীনা-বিবেক।

নীনা-বিবেক। ছবি: সংগৃহীত।

নীনা গুপ্ত

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ভিভ রিচার্ডসের সঙ্গে ছিল নীনা গুপ্তর সম্পর্ক। বিবাহিত এক পুরুষের সঙ্গে সম্পর্কে জড়িয়ে সন্তানের জন্ম দিয়ে হাজার বিতর্কের মুখে পড়তে হয় অভিনেত্রীকে। অথচ সেই সম্পর্ক টেকেনি। এর পর নানা পুরুষের কাছ থেকে আসে নানা রকম কুপ্রস্তাব। নীনার প্রথম স্বামীর নাম অম্লানকুসুম ঘোষ। সেই বিয়েও বেশি দিন টেকেনি। ৫৪ বছর বয়সে ফের নতুন জীবন শুরু করেন অভিনেত্রী। পেশায় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বিবেক মেহরাকে বিয়ে করেন নীনা। এখন তাঁদের সুখী দাম্পত্যের চর্চা সর্বত্রই। বেশ কিছু সাক্ষাৎকারে শোনা যায় নীনার সুখী দাম্পত্যের কাহিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement