Dating Tips

মাসের শেষে পকেট ফাঁকা হলেও, প্রেমের উদ্‌যাপনে ভাটা পড়বে না! ভালবাসা রঙিন থাকবে ৫ উপায়ে

মাসের শেষের দিকে দু’জনে দামি রেস্তরাঁর টেবিল দখল করে বসার সাহস হয় না। তাই বলে প্রেমের উদ্‌যাপনেও তো ভাটা পড়তে দেওয়া যায় না! কী করলে পকেট সামলেও প্রেমালাপ হবে রঙে রঙে ভরপুর!

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১৮:১৩
প্রেমের উত্তাপ যেন না কমে।

প্রেমের উত্তাপ যেন না কমে। ছবি: সংগৃহীত।

অভিজাত রেস্তরাঁর নিভৃত কোণের গোল টেবিলের এক প্রান্তে আপনি, উল্টো দিকের চেয়ারে মনের মানুষ। কানে পাশ্চাত্য সঙ্গীতের সুর ভেসে আসছে। বিদেশি খাবারের গন্ধে মন উথালপাতাল। সঙ্গে প্রেমালাপ। সঙ্গীর সঙ্গে সময় কাটানোর এমন সাধ কার না থাকে! তবে সাধ থাকলেও সব সময় সাধ্য থাকে না। বিশেষ করে মাসের শেষের দিকে দু’জনে দামি রেস্তরাঁর টেবিল দখল করে বসার সাহস হয় না। তাই বলে প্রেমের উদ্‌যাপনেও তো ভাটা পড়তে দেওয়া যায় না। দু’জনে সময় কাটানোর একটু অন্য রকম পরিকল্পনা করলে মাসের শেষেও প্রেম হবে রঙিন।

Advertisement

টক-ঝাল-মিষ্টি প্রেম

প্রেম করার জন্য সব সময় রেস্তরাঁ কিংবা শপিং মলে যাওয়ার দরকার পড়ে না। পাশাপাশি দাঁড়িয়ে শালপাতা হাতে ফুচকা খাওয়াতেও আলাদা একটা অনুভূতি জড়িয়ে থাকে। চাইলে ফুচকা খাওয়ার প্রতিযোগিতাও করতে পারেন দু’জনে। ফুচকার স্বাদের মতো সম্পর্ক হবে টক-ঝাল-মিষ্টি।

হাতে হাত রেখে পথ হাঁটা

জীবনের ব্যস্ততা সামলে শেষ কবে দু’জনে হাতে হাত রেখে পথ হেঁটেছেন মনে পড়ছে? যদি সাম্প্রতিক কালে তেমন স্মৃতি না থাকে, তা হলে সঙ্গীকে নিয়ে কোনও এক সন্ধ্যায় বেরিয়ে পড়ুন। একসঙ্গে পথ চলতে গিয়ে দেখবেন, কত কথা না-বলা থেকে গিয়েছে!

চায়ের ভাঁড়ে প্রেম হোক

ভালবাসার উত্তাপ আরও একটু বাড়িয়ে দিতে পারে ধোঁয়া ওঠা চা। তার জন্য ঝাঁ-চকচকে কফিশপে যেতে হবে, তার কোনও মানে নেই। গঙ্গার ধারে কিংবা পাড়ার দোকানের মাটির ভাঁড়ের চা যথেষ্ট। পাশে সঙ্গী আর হাতে চায়ের কাপ থাকলে, সময় মন্দ কাটবে না।

সূর্যাস্তের আভা মেখে একান্তে প্রেমালাপ

নদীর ঘাটের কাছে বেঁধে রাখা নৌকা আর গোধূলির আলোয় মাখামাখি টলটলে জল— এমন সোনালি মুহূর্ত থাকতে প্রেমের জন্য ভাবনা কী! সূর্যাস্তের আগে পৌঁছে যান গঙ্গার ঘাটে। একসঙ্গে বসে এমন দৃশ্যের সাক্ষী থাকুন। আজীবন মনে থেকে যাবে।

রন্ধনে অটুট হোক প্রেমের বন্ধন

দু’জনের সম্পর্ক যদি গোপনীয় না হয়, তা হলে এক দিন দুই বাড়ির কোনও হেঁশেলে ঢুকে রান্না করতে পারেন। সব্জি কাটা থেকে খুন্তি নাড়ানো— দু’জনে মিলে ভাগ করে নিন। কাজের মাঝেই গল্পও হোক মন খুলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement