Yami Gautam And Aditya Dhar

ইয়ামি গৌতম ছেলের নাম রেখেছেন বেদবিদ! এই নামের অর্থ কী?

অক্ষয় তৃতীয়ার দিন অর্থাৎ, ১০ মে জন্ম হয়েছে ইয়ামি গৌতম ও আদিত্য ধরের ছেলে। ইতিমধ্যেই খুদের নামকরণ সম্পন্ন হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১৮:১২
Aditya Dhar and Yami Gautam

পরিচালক আদিত্য ধর এবং অভিনেত্রী ইয়ামি গৌতম। ছবি: সংগৃহীত।

জন্মের পাঁচ দিন পর বিরুষ্কা (বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা) পুত্রসন্তান হওয়ার খবর জানিয়েছিলেন। সেই পথে হেঁটেই জন্মের দশ দিন পর অভিনেত্রী ইয়ামি গৌতম এবং পরিচালক আদিত্য ধর তাঁদের পুত্রসন্তান আসার খবর দিলেন। ১০ মে অর্থাৎ, অক্ষয় তৃতীয়ার দিন ধরাধামে এসেছে একরত্তিটি। ইতিমধ্যেই খুদের নামকরণ সম্পন্ন হয়েছে। ইয়ামি সদ্যোজাতের নাম রেখেছেন ‘বেদবিদ’।

Advertisement

এই নামের অর্থ কী? ‘বেদবিদ’-এর অর্থ হল বেদজ্ঞ, জ্ঞানী, পণ্ডিত। যিনি বেদ জানেন। বেদ হল এ দেশের প্রাচীনতম গ্রন্থের একটি। বেদ জানা কাউকে বিশেষ ভাবে জ্ঞানী বলেই ধরা হয়। ‘বেদবিদ’ তাদের বলে। সোমবার সকালে ছেলের জন্মের খবর এবং নাম সকলের সঙ্গে ভাগ করে নেন এই তারকা দম্পতি। তাঁরা লেখেন, ‘‘বাবা-মা হিসাবে আমরা একটা নতুন যাত্রা শুরু করলাম। আমাদের ছেলের উজ্জ্বল ভবিষ্যৎ দেখার জন্য অপেক্ষা করছি। আশা করি, ভবিষ্যতে আমাদের সন্তান গোটা পরিবারের এবং দেশের গর্ব হয়ে উঠবে।’’

২০২১ সালে বিয়ে করেন ইয়ামি ও আদিত্য। কিছু দিন আগেই মুক্তি পেয়েছে তাঁদের ছবি ‘আর্টিকল ৩৭০’। সেই ছবির ট্রেলার উদ্বোধনের দিনই তারকা দম্পতি জানিয়েছিলেন, তাঁদের সংসারে নতুন অতিথি আসতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement