Ambani Wedding

আমন্ত্রিতদের কাছে পৌঁছল ৯ পাতার নির্দেশিকা! অনন্ত–রাধিকার প্রাক্‌-বিবাহ প্রস্তুতি প্রায় সারা

তিন দিনব্যপী প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানে অংশ নেবেন মাইক্রোসফ্‌ট কর্তা বিল গেটস, মেটার সিইও মার্ক জ়াকারবার্গ, ব্ল্যাকরকের সিইও ল্যারি ফিঙ্ক, ডিজ়নির সিইও বব ইগার, অ্যাডবের সিইও শান্তনু নারায়ণ, ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প-সহ আরও অনেকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৪৭
Know how much luggage guests are allowed to carry in Anant Ambani and Radhika Merchant\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s wedding

অনন্ত অম্বানী এবং রাধিকা মার্চেন্টের প্রাক্‌-বিবাহের অনুষ্ঠানের প্রস্তুতি প্রায় শেষ। ছবি: সংগৃহীত।

প্রস্তুতি প্রায় শেষ। হাতে রয়েছে মাত্র ৬ দিন। ১ মার্চ থেকে ৩ মার্চ পর্যন্ত চলবে রিল্যায়্যান্স কর্তা মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী এবং অ্যাঙ্কর হেল্‌থকেয়ার-এর ‘সিইও’ বিনোদ মার্চেন্টের কন্যা রাধিকা মার্চেন্টের প্রাক্‌-বিবাহের অনুষ্ঠান। সেই উপলক্ষে গুজরাতে অম্বানীদের জামনগরের বাড়িতে এখন সাজ সাজ রব। অতিথি-অভ্যাগতদের তালিকাও বেশ লম্বা-চওড়া। শোনা যাচ্ছে, তিন দিনব্যপী এই অনুষ্ঠানে অংশ নেবেন মাইক্রোসফ্‌ট কর্তা বিল গেটস, মেটার সিইও মার্ক জ়াকারবার্গ, ব্ল্যাকরকের সিইও ল্যারি ফিঙ্ক, ডিজ়নির সিইও বব ইগার, অ্যাডবের সিইও শান্তনু নারায়ণ, ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প, ব্যাঙ্ক অফ আমেরিকার চেয়ারম্যান ব্রায়েন থমাস ময়নিহান, ভুটানের রাজা-রানির মতো দেশ-বিদেশের ব্যক্তিত্বেরা। এ বার অতিথিদের কাছে পৌঁছল সেই অনুষ্ঠানের বিভিন্ন পর্বের পোশাক পরিকল্পনা-সূচি।

Advertisement

তিন দিন ধরে চলা এই অনুষ্ঠানে রয়েছে বিভিন্ন পর্ব। প্রতিটি পর্বের জন্য রয়েছে আলাদা থিম। সেই থিম অনুযায়ী পোশাক পরিকল্পনা করা হয়েছে হবু বর-কনের। বাদ যাননি অতিথিরাও। তিন দিন ধরে চলা এই প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানের ‘অ্যান ইভনিং ইন এভারল্যান্ড’, ‘আ ওয়াক ইন অন দ্য ওয়াইল্ডসাইড’, ‘জঙ্গল ফিভার’, ‘দেশি রোম্যান্স’, ‘টাস্কর ট্রেইল্‌স’, ‘হস্তাক্ষর’-এর মতো পর্বের পোশাক পরিকল্পনার জন্য তৈরি হয়েছে ৯ পাতার নির্দেশিকা। পোশাক পরিকল্পনার পাশাপাশি অতিথিদের আসা-যাওয়ার জন্য অম্বানীরা যে চার্টার্ড বিমানের ব্যবস্থা করেছেন, সেই সংক্রান্ত বেশ কিছু নিয়মাবলিও লেখা রয়েছে।

অতিরিক্ত মালপত্রের জন্য বিমানসংস্থার যাতে কোনও সমস্যা না হয়, তাই অনুষ্ঠানে যোগ দিতে আসা প্রত্যেক অতিথিকে ন্যূনতম জিনিস আনতে অনুরোধ করা হয়েছে। প্রতি যুগলের জন্য সর্বোচ্চ তিনটি স্যুটকেস ধার্য করা হয়েছে। যদিও এত অতিথির ভিড়ে সকলের জিনিস নির্দিষ্ট জায়গায় সময় মতো পৌঁছে দেওয়া বেশ ঝক্কির। তবু সমস্ত বিষয়টি যাতে সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়, সে দিকে পরিচালন ব্যবস্থার নজর থাকবে বলেও জানানো হয়েছে। বিমানে আসা-যাওয়ার সুবিধা ছাড়াও অম্বানীরা অতিথিদের জন্য কেশসজ্জাশিল্পী, শাড়ি পরানোর শিল্পী এবং লন্ড্রি সার্ভিসের ব্যবস্থা রেখেছেন বলেও শোনা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement