Bad odor

অফিসের ব্যাগ থেকে দুর্গন্ধ বেরোচ্ছে? না কেচে ৩ টোটকায় কী ভাবে হবে মুশকিল আসান?

সময়ের অভাবে ব্যাগ ধোয়াও হয় না। এ ছাড়াও বিভিন্ন কারণে ব্যাগে দুর্গন্ধ হতে পারে। ব্যাগের বাজে গন্ধ দূর করার কিছু টোটকা আছে। সেগুলি ব্যবহার করে দেখতে পারেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৯:৪৭
ব্যাগের দুর্গন্ধ দূর করবেন কী ভাবে?

ব্যাগের দুর্গন্ধ দূর করবেন কী ভাবে? ছবি: সংগৃহীত।

ব্যাগের চেন খুলে চার্জারটা সবে বার করেছেন। হঠাৎই চোখ গেল পাশে বসে থাকে সহকর্মীর দিকে। তিনি কেমন যেন নাক সিঁটকে ব্যাগের দিকে তাকাচ্ছেন। বিষয়টি বুঝতে না পেরে ব্যাগটি নাকের কাছে আনতেই তীব্র গন্ধ পেলেন। একই ব্যাগ একটানা ব্যবহার করলে ময়লা জমে। সেখান থেকেই দুর্গন্ধ তৈরি হয়। সময়ের অভাবে ব্যাগ ধোয়াও হয় না। এই কারণগুলির জন্যেই ব্যাগে দুর্গন্ধ হতে পারে। ব্যাগের বাজে গন্ধ দূর করার কিছু টোটকা আছে। সেগুলি ব্যবহার করে দেখতে পারেন।

Advertisement

১) ভিনিগার সলিউশান দিয়ে ব্যাগের দুর্গন্ধ তাড়াতে পারেন। ঈষদুষ্ণ জলে ভিনিগার মিশিয়ে নিন। এ বার ওই মিশ্রণে স্পঞ্জ ভিজিয়ে ব্যাগের ভিতর ভাল করে মুছে নিন। ভিনিগার ব্যাগের গন্ধ দূর করবে।

২)ব্যাগের চেন খুলে কিছু রোদে রেখে দিন। তীব্র রোদ আর খোলা হাওয়ায় ব্যাগের গন্ধ দূর হবে। রোদ থেকে ব্যাগ তুলে এনে পারফিউম স্প্রে করে দিলেই গন্ধ বিদায় নেবে।

৩) বাড়িতে বেকিং সোডা আছে? তা হলে ব্যাগের দুর্গন্ধ দূর করা বাঁ হাতের ব্যাপার। একটা স্প্রে বোতলে খানিকটা জলে ২ চামচ মতো বেকিং সোডা মিশিয়ে ব্যাগের মধ্যে স্প্রে করে নিন। বেকিং সোডা ব্যাগের গন্ধ শুষে নেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement