Immunity Drink

বিকিনি পরে জলকেলি করার শখ, কিন্তু বাধ সাধছে অনুজ্জ্বল ত্বক? টোটকা দিচ্ছেন মালাইকা

সারা বছর মুখে নানা রকম প্রলেপ দিলেও শরীরের অন্যান্য অংশের দিকে খুব একটা নজর করা হয় না। অনুজ্জ্বল পিঠ, হাত কিংবা উরু নিয়ে কি আর বিকিনি পরা যায়? এই সমস্যার সমাধান করতেই নিজের গোপন টোটকার কথা জানিয়েছেন মালাইকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ২১:০২
Glowing skin is just a sip away with Malaika’s Immunity boosting drink.

মালাইকার ঘরোয়া টোটকা। ছবি: সংগৃহীত।

অভিনয় জগত থেকে বিরতি নিলেও মডেলিং জগতে এখনও জ্বলজ্বল করছে অভিনেত্রী মালাইকা অরোরার নাম। বয়স ৫০ ছুঁইছুঁই। তবে তাঁকে দেখে বোঝার অবকাশ নেই। মডেলিংয়ের মঞ্চে ঝড় তোলার পাশাপাশি তাঁর শারীরিক কসরত নিয়েও বেশ চর্চা হয় অনুরাগীমহলে। কখনও জিম, কখনও যোগাসন, কখনও জলকেলি। সবেতেই তিনি সমান পারদর্শী। তাঁকে দেখে অনুপ্রাণিত হয়ে মধুচন্দ্রিমায় পরবেন বলে সুন্দর একটি বিকিনি কিনেছেন। কিন্তু অনুজ্জ্বল ত্বকের ভয়ে তা পরতে কিন্তু অস্বস্তি বোধ হচ্ছে। সারা বছর মুখে নানা রকম প্রলেপ দিলেও শরীরের অন্যান্য অংশের দিকে খুব একটা নজর করা হয় না। অনুজ্জ্বল পিঠ, হাত কিংবা উরু নিয়ে কি আর বিকিনি পরা যায়? এই সমস্যার সমাধান করতেই নিজের গোপন টোটকার কথা জানিয়েছেন মালাইকা। সমাজমাধ্যমে তাঁর পোস্ট করা একটি ভিডিয়োতে তিনি জানিয়েছেন, ত্বকের জেল্লা ধরে রাখার মন্ত্র। ত্বকের জেল্লা ধরে রাখতে প্রতি দিন সকালে বিশেষ একটি পানীয় খেয়ে থাকেন তিনি। ভিটামিন সি এবং অ্যান্টি-অক্সিড্যান্টে ভরপুর এই পানীয় একাধারে যেমন রোগ প্রতিরোধ করতে সাহায্য করে, তেমন ভিতর থেকে ত্বককে উজ্জ্বল করে তোলে। আবার চুলের যাবতীয় সমস্যা নিয়ন্ত্রণ করতেও সাহায্য করে। তেমন পানীয় তৈরি করতে কী কী লাগে?

Advertisement

উপকরণ:

আমলকি: ১টি

আদা: ১ ইঞ্চি

কাঁচা হলুদ: ১ ইঞ্চি

গোলমরিচ: আধ চা চামচ

অ্যাপ্‌ল সাইডার ভিনিগার: ১ টেবিল চামচ

পদ্ধতি:

১) প্রথমে ব্লেন্ডারে সব উপকরণ মিশিয়ে নিন।

২) এ বার এই মিশ্রণে সামান্য একটু জল মিশিয়ে নিন।

৩) ছাঁকনির সাহায্যে ভাল করে ছেঁকে রস বার করে নিন।

৪) কাচের গ্লাসে রস নিয়ে তার মধ্যে মিশিয়ে নিন অ্যাপ্‌ল সাইডার ভিনিগার।

৫) সকালে খালি পেটে এই পানীয় খেতে পারলে ত্বক, চুল এবং পেট— সবই ভাল থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement