New Year Eve Celebration

ভিড় পছন্দ নয়? বাড়িতে ৫ রকম ব্যবস্থা করলে বছরের শেষ দিনটা একাই উদ্‌যাপন করতে পারবেন

ভিড় থেকে দূরে থাকতেই পছন্দ করেন? নিভৃতে বছরের শেষটা কাটাতে চাইছেন? বাড়িতে একলা থেকেই বছরের শেষ দিনটা উদ্‌যাপন করতে পারেন নিজের মতো করে। কী কী করতে পারেন, রইল হদিস।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১৪:০২
Five simple ways you can turn your new year’s eve happening without anyone.

বছরের শেষ দিনে নিজের সঙ্গেই হোক ডেট। ছবি: সংগৃহীত।

রাত পোহালেই নতুন বছর। বছরের শেষ দিনটি উদ্‌যাপন করতে ব্যস্ত প্রায় সকলেই। কারও বন্ধুবান্ধবদের সঙ্গে পার্টি করার পরিকল্পনা রয়েছে, কেউ আবার পরিবারকে নিয়ে রেস্তরাঁয় খেতে যাওয়ার পরিকল্পনা করছেন। কিন্তু, আপনি কি সেই দলে পড়েন না? ভিড় থেকে দূরে থাকতেই পছন্দ করেন? নিভৃতে বছরের শেষটা কাটাতে চাইছেন? বাড়িতে একলা থেকেই বছরের শেষ দিনটা উদ্‌যাপন করতে পারেন নিজের মতো করে। কী কী করতে পারেন, রইল হদিস।

Advertisement

১) একলা থাকতে চাইলেও বছরশেষে ঘরবাড়ি অন্ধকার করে রাখবেন না। বাড়ি সাজিয়ে তুলুন টুনির রোশনাইতে। বাড়িঘর সাজানো থাকলে আপনার মনমেজাজ চাঙ্গা থাকবে। এ ছাড়া সুগন্ধি মোমবাতি, ডিস্কো লাইট দিয়েও অন্দরসজ্জার ভোল বদলে দিতে পারেন।

২) গান শুনতে ভাল লাগে? বিকেল থেকে ছোট স্পিকারে বাড়ির অন্দরেই গান চালাতে পারেন। তবে পার্টির মেজাজ তৈরি করতে দ্রুত লয়ের গান বাছাই করুন। ‘অ্যানিম্যাল’ ছবিতে ব্যবহৃত ‘জামাল কুদু’ গানটি কিন্তু রাখতে ভুলবেন না পছন্দের তালিকায়।

৩) একাকিত্ব কাটাতে আপনার সঙ্গী হতে পারে সিনেমা। সারা বছর সময়ের অভাবে যে সিনেমা দেখা হয়নি, সেই সব ছবির তালিকা তৈরি করে একে একে দেখতে শুরু করুন। ছবি দেখতে দেখতে বছরের শেষটা ভালই কাটবে। সঙ্গে পপকর্ন কিংবা নিজের পছন্দ অনুযায়ী স্ন্যাকস রাখতে ভুলবেন না যেন!

Five simple ways you can turn your new year’s eve happening without anyone.

বাড়িতে একলা থেকেই বছরের শেষ দিনটা উদ্‌যাপন করতে পারেন নিজের মতো করে। ছবি: সংগৃহীত।

৪) সারা বছর অফিসের চাপেই হোক কিংবা বিভিন্ন দায়িত্ব সামলিয়ে নিজের খেয়াল রাখার অবকাশ থাকে না। এ বছরের শেষ দিনটা কেবল নিজের জন্যই বরাদ্দ রাখতে পারেন। বডি মাসাজ থেকে ফেশিয়াল, স্পা হোক কিংবা মেনিকিয়োর, পেডিকিয়োর— যেটা মন চায়, সেটাই করিয়ে নিন। সালোঁয় যেতে মন না চাইলে বাড়িতেই লোক ডেকে নিয়ে করাতে পারেন পরিচর্যা।

৫) বছর শেষে ভাল-মন্দ না খেলেই নয়। তাই পছন্দের রেস্তরাঁ থেকে মনের মতো খাবার অর্ডার করতেই পারেন। স্টার্টার থেকে মেনকোর্স এবং শেষপাতে মিষ্টিমুখ— বাদ যেন না যায় কোনওটাই।

আরও পড়ুন
Advertisement