Drinking

Alcohol Drinking: নবমীর রাতে বাড়িতে আড্ডা, পানীয়ের সঙ্গে কোন কোন খাবার খাবেন না

কোন কোন খাবার আড্ডার রাতে এড়িয়ে যাবেন? রইল তালিকা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ১৯:০৫
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

রাত পেরলেই বিজয়াদশমী। পুজো প্রায় শেষের মুখে। নবমীর রাতটা কি আড্ডা দিয়েই কাটাবেন ভাবছেন? কিন্তু আড্ডা মানেই তো খাওয়াদাওয়া, গলা ভেজানো। পুজোর এই আড্ডায় পানীয়ের সঙ্গে কী খাবেন, তা অবশ্য আগে থেকেই ভেবে রাখতে হবে। কারণ এমন কিছু খাবার আছে, যা পানীয়ের সঙ্গে খেলে শরীর খারাপ হতে পারে।

কোন কোন খাবার এই আড্ডার রাতে এড়িয়ে যাবেন? রইল তালিকা।

Advertisement

অতিরিক্ত নুন দেওয়া খাবার: আড্ডায় পানীয়ের সঙ্গে টুকটাক ভাজাভুজি অনেকেই খান। পানীয়ে চুমুক দেওয়ার ফাঁকে ফ্রেঞ্চ ফ্রাই, চিপস খেতে ভালবাসেন অনেকেই। কিন্তু অতিরিক্ত নোনতা এই খাবার শরীর শুকিয়ে দিতে পারে। তার ফলে দশমীর দিনে সারা দিন অসুস্থ হয়ে শুয়ে থাকতে হতে পারে। তাই এড়িয়ে চলুন এই জাতীয় খাবার।

পাউরুটি: শুধু তো পানীয়েই চলবে না, তার সঙ্গে চাই পেট ভরা খাবারও। সেই পেট ভরা খাবারের তালিকায় কী রেখেছেন? বার্গার বা পাউরুটি জাতীয় কিছু? এই ভুলটি করবেন না। পানীয়ের সঙ্গে পাউরুটি জাতীয় খাবার মিলেমিশে অ্যাসিডিটির সমস্যা বাড়িয়ে দিতে পারে। শরীর শুকিয়ে যেতে পারে। তাতে দশমীর দিনটি মোটেই ভাল কাটবে না।

মিষ্টি: রাত পেরলেই দশমী। দেদার মিষ্টিমুখ হবেই। কিন্তু তা বলে আগের রাতে আড্ডায় পানীয়ের সঙ্গে মিষ্টিমুখ করতে যাবেন না। তাতে অ্যাসিড হয়ে শরীর খারাপ হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement