flight

Bomb Hoax: ‘বিমানে বোমা আছে’! মত্ত ব্যক্তির ভুয়ো ফোনে আতঙ্ক ছড়াল বিমানবন্দরে, ডাকা হল বম্ব স্কোয়াডও

বিমানবন্দরের কন্ট্রোল রুমে ফোন করে, দুবাইগামী বিমানে বোমা আছে বলে জানান এক ব্যক্তি।

Advertisement
সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১৩:৩২
প্রায় ছ'ঘণ্টা পর ১৮০ জন যাত্রী নিয়ে বিমানটি পরে দুবাইয়ের উদ্দেশে পাড়ি দেয়।

প্রায় ছ'ঘণ্টা পর ১৮০ জন যাত্রী নিয়ে বিমানটি পরে দুবাইয়ের উদ্দেশে পাড়ি দেয়। ছবি-প্রতীকী

চেন্নাই বিমানবন্দর থেকে দুবাইগামী বিমান ছাড়তে দেরি হয়েছে প্রায় ছ’ঘণ্টা। এমন ঘটনা নতুন কিছু নয়। যান্ত্রিক গোলযোগ, খারাপ আবহাওয়া ইত্যাদি কারণে বিমান ছাড়তে দেরি হয়েই থাকে। তবে এ ক্ষেত্রে কারণ একেবারেই আলাদা।

চেন্নাইয়ের বাসিন্দা রঞ্জিত। ৪৩ বছর বয়সি এই ব্যক্তির ‘কর্মকাণ্ড’-ই দেরিতে বিমান ছাড়ার কারণ। রঞ্জিতের পরিবারের বাকি সদস্যরা ওই বিমানে চেপে দুবাই যাচ্ছিলেন। রঞ্জিতও যেতে চেয়েছিলেন। তবে কিছু কারণের জন্য রঞ্জিতের পরিবারের লোকজনেরা তাঁকে সঙ্গে নিতে চাননি। তাঁকে বাদ দিয়ে বাকিরা দুবাই পাড়ি দেবেন, তা মেনে নিতে পারেননি রঞ্জিত।

Advertisement

বিমান ছাড়ার সময় ছিল সকাল ৭.২০ তে। বিমান ওড়ার আধঘণ্টা আগে বিমানবন্দরের কন্ট্রোল রুমে ফোন করে রঞ্জিত জানান, দুবাইগামী ওই বিমানে বোমা রয়েছে। এই ফোন পাওয়ার পর বিমানবন্দর কর্তৃপক্ষ বম্ব স্কোয়াডকে ডেকে আনেন। খবর দেওয়া হয় স্থানীয় পুলিশে। নিয়মমাফিক বিমানটিকে একটি জায়গায় নিয়ে যান বম্ব স্কোয়াডের সদস্যরা। প্রস্তুত হয়ে তাঁরা বিমানের মধ্যেও ঢোকেন বোমা উদ্ধারের জন্য। কিন্তু অনেক খোঁজাখুঁজির পরেও বোমা পাওয়া যায়নি। বোঝা যায়, পুরো বিষয়টি একটি ‘ধোঁকা’। প্রায় ছ’ঘণ্টা পর ১৮০ জন যাত্রী নিয়ে বিমানটি পরে দুবাইয়ের উদ্দেশে পাড়ি দেয়। ফোনের সূত্র ধরে রঞ্জিতকে খুঁজে বার করে পুলিশ। রঞ্জিত অবশ্য স্বীকার করেছেন, তিনি মত্ত অবস্থায় এমন কাণ্ড ঘটিয়েছেন। আতঙ্ক ছড়ানোর অপরাধে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement