Dark Circle

Dark Circles: পুজোয় রাত জেগে চোখের নীচে কালি? ঘরোয়া উপায়েই মিলবে সমাধান

পুজো মানেই বেলাগাম রুটিন। রাত জেগে আড্ডা, ঠাকুর দেখা। ফলে চোখের নীচে কালি পড়তে বাধ্য।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২১ ১৩:২১
চোখের নীচের কালি কমাবেন কী করে?

চোখের নীচের কালি কমাবেন কী করে? ছবি: সংগৃহীত

সারা বছর ধরে যে আনন্দের জন্য অপেক্ষা, অবশেষে তার সমাপ্তি। পুজো শেষ। রাত জেগে ঠাকুর দেখা, জমাটি খাওয়াদাওয়া, আড্ডারও এ বার ইতি। পুজো মানেই বেলাগাম রুটিন। নাগাড়ে অনিয়ম। ফলে রাত জেগে চোখের নীচে কালি পড়তেই পারে! এখন দরকার ঠিকমতো পুষ্টিকর খাওয়াদাওয়া, বিশ্রাম আর ঘুম। তা হলেই কমবে চোখের কালি। তবে একটু তাড়াতাড়ি সমস্যা থেকে মুক্তি পেতে চান? বাড়িতেই রয়েছে সহজ সমাধান!

Advertisement

কী ভাবে কমাবেন চোখের নীচের কালো দাগ?

১) চা খেতে ভালবাসেন? চা-ই কমাবে চোখের নীচের কালো দাগ। তবে কালো চা বা দুধ চা নয়। বাড়িতেই বানান আদা-তুলসির চা। এই চায়ে অল্প করে মিশিয়ে নিন কেশর ও মধু। ভেষজ এই চা দিনে অন্তত একবার করে খেতে থাকুন।

২) বিকেলের জলখাবার খেয়েই সারান চোখের নীচের কালি। অবাক হচ্ছেন? একটি বাটিতে নারকেল, বাদাম আর গুড় মিশিয়ে নিন। তার পরে এটি বিকেলের জলখাবার হিসেবে খান। উপকার পাবেন।

৩) ঘরোয়া ক্লেনজার দিয়ে মুখ পরিষ্কার করলে চোখের কালি দূর হবে। এর জন্য লাগবে বেসন আর দুধ। একটি বাটিতে বেসন ফেটিয়ে নিয়ে তার সঙ্গে দুধ মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। ত্বক পরিষ্কার করার জন্য এই প্যাক ব্যবহার করুন।

৪) পুজোর সময় যেহেতু বেশ খানিকটা অনিয়ম হয়ে গিয়েছে, তাই এ বার একটু রুটিনে ফিরুন। রোজ রাতে চেষ্টা করুন ১১টার মধ্যে ঘুমোতে। আর বিকেলের দিকে অন্তত ৩০ মিনিট ঘুমিয়ে নিন। এতে শরীরের ক্লান্তি কাটবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement