Nora Fatehi

নাচের দৃশ্যে নোরার শরীরী বিভঙ্গে মোহিত দর্শক, কী ভাবে নিজের যত্ন নেন ‘দিলবর গার্ল’

নোরার নাচের ভঙ্গি বলে দেয়, তিনি আসলে ঠিক কতটা শরীর সচেতন এবং ভিতর থেকে ফিট। নোরার ফিটনেস রহস্য জানতে তাই অত্যন্ত উৎসুক তাঁর অনুরাগীরা। রইল সেই রোজনামচা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১২:০২
Image of Nora Fatehi.

নিয়মিত নাচের অনুশীলন তাঁকে ওজন ধরে রাখতে সাহায্য করে। ছবিঃ সংগৃহীত

আদতে তিনি বিদেশিনী। ভারতের সঙ্গে ছোট থেকে তেমন সুদৃঢ় কোনও যোগ না থাকলেও, নিজেকে মনেপ্রাণে ভারতীয় বলেই ভাবেন নোরা ফতেহি। মূলত তেলুগু ইন্ডাস্ট্রি থেকেই তাঁর উত্থান। অভিনয়ের পাশাপাশি কয়েকটি ছবিটে আইটেম নম্বরও করেন তিনি। তবে সব সময়ই নোরা মুখিয়ে থাকতেন বলিউডে কাজ করার জন্য। তার জন্য অবশ্য বেশি দিন অপেক্ষা করতে হয়নি তাঁকে। প্রথম থেকেই বলিউডে দাপটের সঙ্গে কাজ শুরু করেন।

বিভিন্ন রকম নাচে পারদর্শী তিনি। বলিউডের বেশ কিছু ছবিতে ‘আইটেম সং’-এ নেচে নোরা নজর কেড়েছেন দর্শকের। টেলিভিশন কিংবা সিনেমা, নোরা পর্দায় এলে অনুরাগীদের মধ্যে আলাদা উন্মাদনা তৈরি হয়। তাঁর শরীরী বিভঙ্গে মোহিত গোটা দেশ। নাচের সময় যে লাস্য ছড়ান নোরা, তা কিছুটা জন্মগত আর কিছুটা অর্জিত। পরিশ্রম না করলে এমনটা হতে পারে না। নোরার নাচের ভঙ্গি বলে দেয় তিনি আসলে ঠিক কতটা শরীর সচেতন এবং ভিতর থেকে ফিট। নোরার ফিটনেস রহস্য জানতে তাই অত্যন্ত উৎসুক তাঁর দর্শকেরা।

Advertisement
Image of Nora Fatehi.

নোরা খুব কঠোর ডায়েট মেনে চলেন না। ছবিঃ সংগৃহীত

বিভিন্ন সাক্ষাৎকারে এসে নোরা জানিয়েছেন, নিয়মিত নাচের অনুশীলন তাঁকে ওজন ধরে রাখতে সাহায্য করে। নাচই নোরার সবচেয়ে পছন্দের শরীরচর্চা। যে কোনও ধরনের নাচ দেখে তা আয়ত্ত করাই তাঁর লক্ষ্য। হিপহপ, অ্যফ্রো, বেলি ডান্স তাঁর পছন্দের নৃত্যশৈলী। ‘বেলি ড্যান্সার’ হিসাবে জনপ্রিয় নোরা। এই ধরনের নাচে পেটের মেদ ঝরে যায়। তাই রোজ ব্যস্ততার ফাঁকে সময় বার করে বেলি নাচেন তিনি। ‘পোল ডান্স’ও তাঁর অন্যতম শরীরচর্চার মধ্যে একটি। এ ছাড়া পিলেটসও করেন মাঝেমাঝে।

নোরা খুব কঠোর ডায়েট মেনে চলেন না। বরং খাবারদাবারে ভারসাম্য রক্ষা করেন। ফ্যাট, কার্বোহাইড্রেট, প্রোটিন সবই রাখেন রোজের খাবারে। প্রচুর ফল খান। শাকসব্জিও খান প্রচুর পরিমাণে। তাঁকে দেখে কেউ বলবে না যে নোরা পিৎজা, বার্গার, বিভিন্ন ধরনের মিষ্টি খেতেও ভালবাসেন এবং খানও। চিট মিল হিসাবে এগুলিই খেয়ে থাকেন নোরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement