Nita Ambani

নিজেকে হিরে-জহরতে মুড়ে রাখলেও, ত্বকের যত্নে নীতার প্রথম পছন্দ বাজারের চেনা সব্জিটি

প্রসাধনীই নীতার রূপের একমাত্র রহস‍‍্য নয়। নীতা রোজ সকালে চুমুক দেন এক বিশেষ পানীয়ে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১৩:৫৬
কোন সব্জির গুণে এমন সুন্দর নীতা?

কোন সব্জির গুণে এমন সুন্দর নীতা? ছবি: সংগৃহীত।

অনন্ত অম্বানী এবং রাধিকা মার্চেন্টের বিয়েতে সবচেয়ে নজরকাড়া উপস্থিতি ছিল নীতা অম্বানীর। বয়সের হিসাবে নীতা ৬০-এর ঘর ছেড়ে বেরিয়েছেন। তিন ছেলেমেয়ের বিয়ে দিয়ে শাশুড়ি হয়েছেন। নাতি-নাতনি নিয়ে তাঁর ভরা সংসার। তবু তাঁর রূপের ঝলক এখনও অনেকের চোখ ধাঁধিয়ে দেয়। অম্বানী বাড়ির বৌ নীতা, তাঁর স্বামীর নাম মুকেশ অম্বানী, তিনি পরম যত্নে থাকবেন, সে কথা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। অনেকেরই বিশ্বাস, বিদেশি প্রসাধনী নীতার রোজের রূপচর্চার সঙ্গী। সেই বিশ্বাস যে ভ্রান্ত, তা একেবারেই নয়। তবে প্রসাধনীই নীতার রূপের একমাত্র রহস‍‍্য নয়। নীতা রোজ সকালে চুমুক দেন এক বিশেষ পানীয়ে। অচেনা, বিদেশি কোনও ফল-সব্জি দিয়ে সেই পানীয় তৈরি হয় না। অতি পরিচিত বিটের রস-ই নীতার সৌন্দর্যের চাবিকাঠি। কিন্তু সব কিছু ছেড়ে কেন বিটের রস বেছে নিলেন নীতা? কী গুণ আছে বিটের?

Advertisement

হজমশক্তি বৃদ্ধি করে

ঝকঝকে ত্বক হোক কিংবা ছিপছিপে শরীর, দুইয়ের জন‍্যেই বিট খুব উপকারী। বিটে রয়েছে ফাইবার উপাদান, যা হজমশক্তি বৃদ্ধি করে। হজম ভাল হলে বয়স ধরে রাখা খুবই সহজ।

ত্বকের যত্নে

বিটে রয়েছে অ‍্যান্টি-অক্সিড‍্যান্ট উপাদান, ত্বক ভিতর থেকে সতেজ রাখতে বিটের জুড়ি মেলা ভার। বিট অকাল-বার্ধক‍্য ঠেকাতেও বেশ শক্তিশালী। বিটের গুণে জেল্লাদার হয় ত্বক।

ছবি: সংগৃহীত।

টক্সিন দূর করতে

শরীরে জমে থাকা টক্সিন বাইরে বার করে দিতে পারে বিট। টক্সিন আসলে শরীর এবং ত্বকের জন‍্য অত‍্যন্ত ক্ষতিকর। বিট টক্সিনমুক্ত রাখতে সাহায‍্য করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement