Beauty Parlour Mistakes

৩ বিষয়: পার্লারে যাওয়ার আগে মাথায় না রাখলে, পরে ভুগতে হতে পারে

পেশাদার হাতের যত্ন পেয়েও মনে একরাশ অসন্তুষ্টি থেকে যায়। তার অবশ‍্য কিছু কারণ আছে। অনেকে অজান্তেই কিছু ভুল করে ফেলেন। সেই ভুলগুলি এড়িয়ে চললে মুশকিলে পড়তে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ২০:৪৩
পার্লারে যাওয়ার আগে সাবধান হওয়া জরুরি।

পার্লারে যাওয়ার আগে সাবধান হওয়া জরুরি। ছবি: সংগৃহীত।

ঘরোয়া উপায়ে যতই ত্বকের যত্ন নেওয়ার সুযোগ থাক, পেশাদার কারও হাতে রূপচর্চা না করালে মনটা খানিক খুঁতখুঁত করে। তাই মাঝেমাঝে পার্লারের চৌকাঠ পেরোতেই হয়। অনেকেই মনে করেন, পার্লার হল ত্বক এবং চুলের সমস‍্যার মুশকিল আসান। পেশাদার হাতের যত্ন পেয়েও মনে একরাশ অসন্তুষ্টি থেকে যায়। তার অবশ‍্য কিছু কারণ আছে। অনেকে অজান্তেই কিছু ভুল করে ফেলেন। সেই ভুলগুলি এড়িয়ে চললে মুশকিলে পড়তে হবে।

Advertisement

১) পার্লারে যাচ্ছেন বলে অনেকেই রোজকার ত্বক ও চুলের যত্ন থামিয়ে দেন। অথচ হওয়া উচিত উল্টোটা। নির্ধারিত দিনের কয়েক দিন আগে থেকে নিয়মিত আপনার দৈনন্দিন ব্যবহার্য প্রসাধন সামগ্রী ব্যবহার করুন। মনে রাখবেন, রূপের গোড়ার কথা কিন্তু স্বাস্থ্য।

২) পার্লারে সকলের জন্য রূপচর্চার যে সব সামগ্রী ব্যবহৃত হয়, তা কত দিনের পুরনো, জানার উপায় থাকে না। আপনার ত্বক স্পর্শকাতর হলে তা থেকে নানা রকম সংক্রমণও হতে পারে। তাই এই বিষয়ে বাড়তি সচেতনতা আবশ্যক। নিজের সাজসজ্জার সামগ্রী বরং নিজেই কিনে নিয়ে দিন পার্লারের কর্মীকে।

৩) যেখানে রূপচর্চা করবেন, সেই জায়গাটি সম্পর্কে সমস্ত তথ্য যথাযথ ভাবে না জেনে চলে গেলে নানা অবাঞ্ছিত সমস্যায় পড়তে হতে পারে। তাই হাতে থাকা বিকল্পগুলি সম্পর্কে খানিক পড়াশোনা করে পার্লার বাছাই করুন। ইন্টারনেট, পার্লারের ওয়েবসাইট বা প্রচারপত্র এবং গ্রাহকদের মতামত পড়ে যাচাই করে তবেই সিদ্ধান্ত নিন। তাড়াহুড়োয় অহেতুক সমস্যার ঝুঁকি বাড়ে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement