Beauty Hacks

গরমে, ঘেমেনেয়ে গেলেও চোখের কাজল ধেবড়ে যাবে না! কোন টোটকায়?

ঘাম এবং মুখের তেলের সঙ্গে কাজল মিশে গিয়ে চোখ থেকে তা নেমে আসে দু’গালে। ধেবড়ে গিয়ে এমন অবস্থা হয়, যে রুমাল বা টিস্যু কাগজ দিয়ে শেষমেশ মুছেই ফেলতে হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ২০:৩৪
Trick to keep your kajal smudge proof in summer

চোখের কাজল চোখেই থাকবে। ছবি: সংগৃহীত।

কাজ হোক বা সপ্তাহান্তের অবসর, বাইরে বেরোলে চোখে কাজল থাকা চাই। কিন্তু এই গরমে চোখের কাজল চোখে থাকলে তো! ঘাম এবং মুখের তেলের সঙ্গে কাজল মিশে গিয়ে চোখ থেকে তা নেমে আসে দু’গালে। ধেবড়ে গিয়ে এমন অবস্থা হয়, যে রুমাল বা টিস্যু কাগজ দিয়ে না মুছলেই নয়। তবে রূপটানশিল্পীরা বলছেন, সহজ কয়েকটি টোটকা মাথায় রাখলেই এমন সমস্যার সম্মুখীন হতে হয় না।

Advertisement

গরমকালে চোখের কাজল চোখে রাখতে ঠিক কী কী নিয়ম মেনে চলতে হবে?

কাজল পরার আগে চোখের চারপাশে একটু বরফ ঘষে নিন। তাতে ঘাম কম হবে। চোখের ফোলা ভাবও কমবে। এ বার চোখে সামান্য পরিমাণে ‘অয়েল ফ্রি’ ময়েশ্চারাইজ়ার মেখে নিন। ব্রাশ দিয়ে চোখের পাতায় সেটিং বা লুজ় পাউডার মেখে নিন। একটু বেশি পরিমাণে পাউডার মাখলেও ক্ষতি নেই। কাজল পরার পর অতিরিক্ত পাউডার ব্রাশ দিয়ে ঝেড়ে ফেলা যাবে। এ বার চোখের ‘স্মাজপ্রুফ’ কাজল পরে নিন।

চোখের কোণে বেশি কাজল পরবেন না। কারণ, চোখের কোণ থেকে জল বেরোলে কাজল ঘেঁটে যাবে। কাজল পরার পর উপর থেকে ‘ওয়াটার প্রুফ’ আইলাইনার দিয়ে নিন। এই টোটকা মেনে চললে সহজে কাজল ধেব়ড়ে যাবে না। সব শেষে চোখের চারপাশে থাকা অতিরিক্ত পাউডার ব্রাশ দিয়ে পরিষ্কার করে নিলেই হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement