Men's Beauty Tips

কেতাদুরস্ত পোশাক পরলেই হবে না, চুলের মানানসই ছাঁটও চাই, ছেলেরা বেছে নিন

জিমে গিয়ে পেশিবহুল চেহারা বানিয়ে আর আধুনিক পোশাক পরলেই তো কেবল হবে না, চুলের স্টাইলও জরুরি। চুলের এমন ছাঁট দরকার যা দেখতেও আকর্ষণীয় এবং এই আর্দ্র-গরম আবহাওয়ায়ও স্বস্তিদায়ক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৬:৫১
Trending Men’s haircuts and hairstyles to keep  your look updated

ছেলেদের চুলের কোন কোন ছাঁট বেশি চলছে, জেনে নিন। ছবি: ফ্রিপিক।

বাহারি পোশাক পরলেই হবে না, চুলের ছাঁটও মানানসই হওয়া চাই। তারকাদের দেখাদেখি এখন বেশিরভাগ ছেলেই জিম করে পেশিবহুল চেহারা বানাচ্ছেন। সেই সঙ্গে কেতাদুরস্ত পোশাকও পরছেন। সমাজমাধ্যমেও অনেকে ভালই সক্রিয়। নিত্যনতুন নিজেদের ছবিও পোস্ট করেন। যদি এখনকার সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে হয় এবং আদবকায়দাও বজায় রাখতে হয়, তা হলে ছেলেদের ত্বকের পরিচর্যার পাশাপাশি চুল ও দাড়ির যত্নও নিতে হবে। চুলের বিভিন্ন রকম কাট এখন এসে গিয়েছে। এক মাথা ঝাঁকড়া চুল রাখার কোনও মানেই হয় না। মুখের সঙ্গে মানানসই চুলের ছাঁট আরও আকর্ষণীয় করে তুলবে আপনাকে। আর আবহাওয়ার কথা যদি মাথায় রাখতে হয়, তা হলে আদ্রতা যুক্ত গরমের মধ্যেও এইসব চুলের কাট আপনাকে আরামও দেবে।

Advertisement
মুলেট হেয়ারকাট।

মুলেট হেয়ারকাট। ছবি: সংগৃহীত।

মুলেট: এই ধরনের কাটিং-এ চুল সামনের দিকে, উপরের দিকে এবং পাশে ছোট করে কাটা হয়, কিন্তু পিছনে লম্বা হয়।

টেক্সটচারড ক্রপ।

টেক্সটচারড ক্রপ। ছবি: ফ্রিপিক।

টেক্সটচারড ক্রপ: গরমের সময়ে বেশ আরামদায়ক চুলের কাট। টেক্সচারড কাটে মাথার দু’পাশে চুলের পরিমাণ কম থাকে। যে কোনও পোশাকের সঙ্গেই মানানসই।

ক্রু কাট।

ক্রু কাট। ছবি: সংগৃহীত।

ক্রু কাট: ক্রু কাটের বৈশিষ্ট্য হচ্ছে, মাথার পিছনের ও পাশের চুল খুব ছোট করে কাটা হয়, কিন্তু উপরের চুলগুলি ক্রমান্বয়ে কিছুটা বড় ও খাড়া করে রাখা হয়। ক্রু কাট পরিচর্যা করা খুব সহজ।

ক্ল্যাসিক ট্যাপার।

ক্ল্যাসিক ট্যাপার। ছবি: সংগৃহীত।

ক্ল্যাসিক ট্যাপার: তারকাদের থেকে এমন চুলের কাটের চল হয়েছে। ছেলেদেরও খুব পছন্দ। ক্ল্যাসিক ট্যাপার কাটে মাথার পিছনে ও কানের উপরের চুল খাটো করে কাটা হয়। কিন্তু কপালের চুল রাখা হয় লম্বা, যাতে চুলগুলি কপালের উপর ছড়িয়ে রাখা যায় বা ব্যাক ব্রাশ করা যায়।

ফেড কাট।

ফেড কাট। ছবি: সংগৃহীত।

ফেড কাট: ফেড কাট কমবয়সিদের মধ্যে এখন খুবই জনপ্রিয়। হাই ফেড থেকে লো, সব ধরনের চুলেই করা যাবে এমন কাট।

বাজ কাটিং।

বাজ কাটিং। ছবি: সংগৃহীত।

বাজ কাটিং: মূলত খেলোয়াড়দের মধ্যে এমন চুলের কাট দেখা যায়। এখন অনেক ছেলেই বাজ কাটিং করছেন। মাথার পিছনের বেশির ভাগ চুলই খুব ছোট ছোট করে কেটে ফেলা হয়।

ক্লাসিং কাটিং।

ক্লাসিং কাটিং। ছবি: সংগৃহীত।

ক্লাসিং কাটিং: মুখের গড়ন বুঝে এমন চুলের কাট করতে হবে। পিছনের দিকে খানিকটা পুরো ছেঁটে ফেলা হয়। সামনের দিকটা একপাশে সিঁথি করে আঁচড়াতে হয়।

সামার কাট।

সামার কাট। ছবি: সংগৃহীত।

সামার কাট: সামার কাট হল পিছনের দিক ছোট করে সামনের দিক একটু লম্বা বা বড় রাখার স্টাইল।

শর্ট কাট।

শর্ট কাট। ছবি: সংগৃহীত।

শর্ট কাট: বেশি জনপ্রিয় তরুণদের কাছে। ২০ থেকে ৩০ এখন শর্ট কাটের দিকেই ঝুঁকেছেন। সব দিকের চুলই ছোট করে কেটে হেয়ার জেল দিয়ে স্টাইলিং করা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement