Hair Removal Tips

ঠোঁটের উপর গোঁফের রেখা উঠেছে? ওয়াক্সিং-এর যন্ত্রণা না চাইলে বাড়িতেই কী ভাবে রোম তুলবেন?

গোঁফের রেখা ওয়াক্সের সময় সবচেয়ে বেশি কষ্ট হয়। বাড়িতে একটু সময় বের করে নিলেই কিন্তু সালোঁয় গিয়ে এই যন্ত্রণা আর পোহাতে হয় না। জেনে নিন, কোন টোটকা মেনে চললে সহজেই ঠোঁটের উপরের রোম তুলতে পারবেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৭:১০
Image of Face hair Removal.

যন্ত্রণা ছাড়াই তুলে নিন মুখের রোম। ছবি: সংগৃহীত।

সালোঁয় দিয়ে রূপচর্চা করতে সব মেয়েই কমবেশি ভালবাসেন। তবে এমন অনেকেই রয়েছেন, যাঁদের ওয়াক্সিং-এর নাম শুনলেই গায়ে জ্বর আসে। হাতে পায়ের রোম কোনও ক্রমে তুলে নিলেও মুখের রোম তোলার সময় চোখে জল এসে যায় অনেকের। সবচেয়ে বেশি কষ্ট হয় গোঁফের রেখা তোলার সময়। বাড়িতে একটু সময় বের করে নিলেই কিন্তু সালোঁয় গিয়ে এই যন্ত্রণা আর পোহাতে হয় না। জেনে নিন, কোন টোটকা মেনে চললে সহজেই ঠোঁটের উপরের রোম তুলতে পারবেন।

Advertisement

১) ওট‌্‌সের সঙ্গে পাকা কলা খুব ভাল করে মিশিয়ে নিন। এ বার এই মিশ্রণ নিয়মিত ঠোঁটের উপর লাগিয়ে মিনিট দশেক শুকোতে দিন। দশ মিনিট পরে ভাল করে ঘষে তুলে নিন প্যাকটি।

২) একটা ডিমের সাদা অংশের সঙ্গে কর্ন ফ্লাওয়ার ও চিনি মিশিয়ে নিন। এই পেস্ট আপার ঠোঁটের উপরের অংশে লাগিয়ে ৩০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে পিল অফ করে নিন। সপ্তাহে দু’দিন এটা করলে সুফল পাবেন।

Image of lemon and sugar.

বেদনা ছাড়াই তুলে ফেলুন রোম। ছবি: সংগৃহীত।

৩) ২ টেবিল চামচ চিনি, ১ টেবিল চামচ লেবুর রস এবং ১ টেবিল চামচ জল ভাল করে মিশিয়ে নিয়ে একটু গরম করে নিন। এই মিশ্রণ ঘন হয়ে এলে গ্যাস বন্ধ করে দিন। একটু ঠান্ডা হলে চটচটে এই মিশ্রণ ঠোঁটের উপর লাগিয়ে মিনিট পাঁচেক অপেক্ষা করুন। এ বার রোমের বৃদ্ধির উল্টো দিকে ঘষে তুলে দিন প্যাকটি। নিয়ম করে করলে তবেই উপকার পাবেন।

আরও পড়ুন
Advertisement