Grammy Fashion 2023

কেউ বক্ষ উন্মুক্ত গাউনে, কেউ বার্বি-বেশে, অভিনব সাজে বর্ণিল তারকাময় গ্র্যামি-সন্ধ্যা

রবিবার, লস অ্যাঞ্জেলেসে হল ৬৫তম ‘গ্র্যামি অ্যাওয়ার্ডস’-এর অনুষ্ঠান। প্রতি বছরের মতো এ বার গ্র্যামির রেড কার্পেটের দিকে তাকিয়ে ছিল গোটা বিশ্ব। কোন তারকা কেমন সাজে ধরা দিলেন লাল গালিচায়?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫৫
আমন্ত্রিত তারকারাও গ্র্যামির লাল গালিচাকে গুরুত্ব দিতে দেখা দেন রকমারি বেশে।

আমন্ত্রিত তারকারাও গ্র্যামির লাল গালিচাকে গুরুত্ব দিতে দেখা দেন রকমারি বেশে। ছবি: রয়টার্স।

প্রতি বছর সঙ্গীত জগতের সেরাদের সম্মান জানানো হয় ‘গ্র্যামি’র মঞ্চে। রবিবার, ৫ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলেসের ক্রিপ্টো ডটকম অ্যারোনায় অনুষ্ঠিত হল ৬৫তম ‘গ্র্যামি অ্যাওয়ার্ডস’। কারা পুরস্কার পেলেন, তা জানতে অপেক্ষা করেন অনেকেই। আর তারকাময় সেই সন্ধ্যায় কার সাজ কেমন হল, সে দিকেও চোখ থাকে গোটা বিশ্বের। আমন্ত্রিত তারকারাও গ্র্যামির লাল গালিচাকে গুরুত্ব দিতে দেখা দেন রকমারি বেশে। এ বছর কতটা বর্ণিল সাজে উজ্জ্বল হল গ্র্যামির সন্ধ্যা? কে কেমন সাজলেন?

ম্যাডোনা

Advertisement

গান হোক কিংবা ফ্যাশন— পেজ থ্রির শিরোনামে ম্যাডোনার জায়গা পাকা। সাদা শার্ট, কর্সেট ব্লেজার, কালো স্কার্ট— একেবারে অন্য রকম সাজে গ্র্যামির সন্ধ্যায় ধরা দিলেন ম্যাডোনা। সবচেয়ে বেশি নজর কাড়ল তাঁর চুলের সাজ। দু’পাশে বিনুনি করে গুটিয়ে নিয়েছেন ঝুঁটির মতো করে। ৭ ইঞ্চি গাঢ় নীল জুতো পরে লাল গালিচা ধরে হেঁটে এলেন তিনি। আর অনুরাগীরা বললেন, ম্যাডোনার এমন রূপ আগে কখনও দেখা যায়নি!

Image of Madona.

ম্যাডোনার এমন রূপ আগে কখনও দেখা যায়নি! ছবি: সংগৃহীত

বিয়ন্সে

গ্র্যামির মঞ্চে নজির গড়লেন বিয়ন্সে। এ নিয়ে পর পর ৩২ বার গ্র্যামি পুরস্কার জিতলেন তিনি। বিয়ন্সে তাঁর ‘রেনেসঁ’ অ্যালবামের জন্য এ বার পুরস্কার পেলেন। তবে শুধু মঞ্চ নয়, তিনি মাতালেন লাল গালিচাও। বক্ষখাঁজ উন্মুক্ত সোনালি রঙের টপ এবং এক পা খোলা রুপোলি রঙের শৌখিন স্কার্টে নিজেকে সাজিয়ে দেখা দিলেন তিনি। কালো আর সোনালি মেশানো কোঁকড়া খোলা একঢাল চুল আর একগাল হাসি ঠোঁটে মাখিয়ে সর্বোচ্চ গ্র্যামি জয়ীর খেতাব পেলেন।

Image of Beyonce.

শুধু মঞ্চ নয়, তিনি মাতালেন লাল গালিচাও। ছবি: সংগৃহীত

টেলর সুইফ্‌ট

নীল গাউন পরে গ্র্যামির লাল গালিচা মাতালেন টেলর সুইফ্‌ট। এই পপ সঙ্গীত তারকা বরাবরই আবেদনময়ী। তাঁর সাজগোজে সব সময়েই অভিনবত্বের ছোঁয়া থাকে। গ্র্যামির অনুষ্ঠানেও সেই ধারা বজায় রাখলেন। গাউনের সঙ্গে মানানসই ঝোলা দুল, লাল লিপস্টিকে রাঙানো ঠোঁট, কায়দা করে বাঁধা সোনালি চুলের গোছা— এমন সাজেই নজর কাড়লেন তিনি। বেশ কয়েকটি বিভাগে মনোনয়ন থাকলেও এ বছরও অবশ্য খালি হাতে ফিরলেন টেলর।

Image of Taylor Swift.

এই পপ সঙ্গীত তারকা বরাবরই আবেদনময়ী। ছবি: সংগৃহীত

শানিয়া টোয়েন

পাঁচ বারের গ্র্যামিজয়ী এই তারকা সাদা-কালো পোলকা ডটের সুট এবং চোঙা টুপি পরেছিলেন। টোয়েনের টকটকে লাল চুল দেখে অনেকেই লাল গালিচার সঙ্গে তুলনা করেছেন। এ বছর নিজে কোনও পুরস্কার পাননি। কিন্তু গ্র্যামির মঞ্চে উঠলেন। উইলি নেলসনের ‘আ বিউটিফুল টাইম’ অ্যালবামটি এ বছর গ্র্যামি পেয়েছে। উইলির হয়ে সেই পুরস্কারটি নিলেন টোয়েন।

Image of Shania Twain

টোয়েনের টকটকে লাল চুল দেখে অনেকেই লাল গালিচার সঙ্গে তুলনা করেছেন। ছবি: সংগৃহীত

লিজো

গ্র্যামির লাল গালিচায় সূর্যাস্তের আভা ছড়ালেন লিজো। অসংখ্য কাপড়ের ফুল লাগানো কমলা রঙের সিল্ক মিকাডো অপেরা কোট গাউনে পরির মতো সেজে এলেন তারকা। গোটা গাউন জুড়ে হাতে করা এমব্রয়ডারি। এমন রাজকীয় পোশাকেই ‘অ্যাবাউট ড্যাম টাইম’ গানের জন্য পুরস্কার নিলেন তিনি।

Image of lizzo.

এমন রাজকীয় পোশাকেই ‘অ্যাবাউট ড্যাম টাইম’ গানের জন্য পুরস্কার নিলেন লিজো। ছবি: সংগৃহীত

হ্যারি স্টাইলস

‘হ্যারিজ হাউজ’-এর জন্য ‘অ্যালবাম অফ দ্য ইয়ার’ বিভাগে পুরস্কার জিতলেন হ্যারি স্টাইলস। গানের পাশাপাশি সাজপোশাকের জন্যও জনপ্রিয় হ্যারি। সাজগোজে সব সময়েই একটি চমক ধরে রাখেন। অন্যথা হল না গ্র্যামির সন্ধ্যাতেও। নানা রঙের যুগলবন্দিতে তৈরি ডাংরি পরে দেখা দিলেন শিল্পী।

Image of Harry Styles.

গানের পাশাপাশি সাজপোশাকের জন্যও জনপ্রিয় হ্যারি। ছবি: সংগৃহীত

বেবা রেক্সা

লাল গালিচা ধরে যখন হেঁটে আসছিলেন সুন্দরী পপ তারকা বেবা রেক্সা, এক ঝলক দেখে অনেকেই তাঁকে ‘বার্বি’ বলে ভুল করলেন! ‘আই অ্যাম গুড’ খ্যাত এই শিল্পীর সাজে মুগ্ধ অনেকেই। সিল্কের আবির রঙা গাউন, কানে বড় রিং আর চুলের সাজে সত্তর দশকের শৈলী। পুরস্কার হয়তো পেলেন না, কিন্তু প্রশংসিত হল তাঁর সাজগোজ।

Image of Bebe Rexha.

পুরস্কার হয়তো পেলেন না, কিন্তু প্রশংসিত হল তাঁর সাজগোজ। ছবি: সংগৃহীত

আনিতা

পপ সঙ্গীত জগতে সেরা নবাগত শিল্পীর বিভাগে মনোনয়ন পেয়েছিলেন গায়িকা এবং গীতিকার আনিতা। ব্রাজিলের বাড়িতে পুরস্কার নিয়ে ফিরতে পারেননি। কিন্তু আনিতার সাজ কেড়ে নিল অনেকের নজর। রবিবার গ্র্যামির সন্ধ্যায় লাল গালিচায় তিনি হাঁটলেন আঁটসাট পিঠখোলা কালো গাউন পরে। গাউনের বর্ধিত অংশ ময়ূরের পালকের মতো লুটিয়ে রইল গালিচায়। গ্রীবায় শোভা পেল হিরের হার। কানে ছোট দুল। খয়েরি চুল ছড়িয়ে পিঠের উপর। আক্ষরিক অর্থে অনুষ্ঠান স্থল বর্ণিল করে তুললেন আনিতা।

Image of Anitta.

আনিতার সাজ কেড়ে নিল অনেকের নজর। ছবি: সংগৃহীত

আরও পড়ুন
Advertisement