Skin Care Tips for Bride

বিয়ের আগে সালোঁয় যাওয়ার সময় নেই? ত্বক থেকে মৃত কোষ দূর করতে ঘরোয়া ৩ স্ক্রাবই যথেষ্ট

আগেকার দিনে বিয়ের কথা পাকা হলেই হবু কনের ঘরোয়া রূপটান শুরু হয়ে যেত। হারানো জেল্লা ফিরে পেতে সেই পুরনো উপটানে ভরসা রাখতে পারেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:০০
Image of Girl.

ত্বকের জেল্লা ফিরে পেতে ঘরোয়া উপটানেই কামাল হবে। ছবি: সংগৃহীত।

দিন পনেরো পরেই বিয়ে! সব প্রস্তুতি শেষের পথে। তবে বিয়ের আগে ত্বকের জৌলুস বাড়াতে রোজ রোজ কি সালোঁয় যাওয়া সম্ভব! অগত্যা ভরসা রাখতে হবে ঘরোয়া টোটকায়। আগেকার দিনে বিয়ের কথা পাকা হলেই হবু কনের ঘরোয়া রূপটান শুরু হয়ে যেত। হারানো জেল্লা ফিরে পেতে সেই পুরনো অভ্যাসে আবার ভরসা রাখতে পারেন। তার জন্য কী কী করতে হবে?

Advertisement

ঘরোয়া পদ্ধতিতে ত্বকের জেল্লা ফেরাতে কোন কোন উপাদান প্রয়োজন?

১) পাকা কলা এবং চিনি:

একটি পাকা কলা এবং ২ টেবিল চামচ চিনি ভাল করে চটকে গায়ে মেখে নিন। মিনিট দশেক রেখে ঈষদুষ্ণ জলে ধুয়ে ফেললেই ত্বকের জেল্লা ফিরে আসবে।

২) কফি এবং গ্লিসারিন:

পরিমাণ মতো গ্লিসারিনর সঙ্গে ২ টেবিল চামচ কফি গুঁড়ো মিশিয়ে নিন। স্নানের আগে এই মিশ্রণ গায়ে মেখে রাখুন মিনিট দশেক। রোদে পোড়া কালচে ছোপ সরে গিয়ে ত্বক ‌একেবারে ঝলমল করে উঠবে।

Image of Girl.

ছবি: সংগৃহীত।

৩) মধু, ওটমিল এবং কাঠবাদামের তেল:

ছোট একটি পাত্রে ১টেবিল চামচ মধু, ২ টেবিল চামচ ওটমিল এবং ১ চা চামচ কাঠাবাদামের তেল এক সঙ্গে মিশিয়ে নিন। স্নানের আগে এই উবটান মেখে রাখুন ১০ মিনিট। ত্বক নরম হবে। জেল্লাও ফুটে উঠবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement