Dark Underarm

বাহুমূলের কালো দাগছোপের কারণে হাতাকাটা পোশাক পরতে অস্বস্তি? ঘরোয়া টোটকায় লুকিয়ে সমাধান

ঘাম জমে, সুগন্ধির ব্যবহারে বাহুমূলের দাগছোপ হতে পারে। সেই দাগ দূর করতে ঘরোয়া টোটকায় ভরসা রাখা যায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৭:৪৬
বাহুমূলের দাগছোপ দূর হবে কিসে?

বাহুমূলের দাগছোপ দূর হবে কিসে? ছবি: সংগৃহীত।

বর্ষা ঢুকলেও গরম যায়নি। আঁটসাঁট পোশাক পরতেও অস্বস্তি হচ্ছে। মাঝেমাঝে বর্ষা হলেও গুমোট হয়ে রয়েছে চারপাশ। এমন আবহাওয়ায় হাতাকাটা পোশাক পরলে বেশ স্বস্তি পাওয়া যাচ্ছে। কিন্তু সমস্যা হয়ে দাঁড়াচ্ছে বাহুমূলের কালো দাগছোপ। তবে এই সমস্যার সমাধান লুকিয়ে আছে ঘরেই।

Advertisement

অ্যাপল সিডার ভিনিগার

আসেটিক অ্যাসিড ব্লিচিং যুক্ত অ্যাপল সিডার ভিনিগার ত্বককে উজ্জ্বল করে। উষ্ণ জলের সঙ্গে অ্যাপল সিডার ভিনিগার লাগিয়ে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলতে হবে। বেশ কয়েক বার ব্যবহার করলে উপকার পাবেন।

বেকিং সোডা এবং দুধ

এক চামচ বেকিং সোডা এবং পরিমাণ মতো দুধ দিয়ে একটি প্যাক বানিয়ে নিন। এক দিন পর পর এই প্যাক বাহুমূলে লাগাতে হবে। কিছু দিন করার পর থেকেই দাগছোপ ফিকে হতে শুরু করবে।

চন্দনের গুঁড়ো

চন্দনের গুঁড়ো, গ্লিসারিন, গোলাপজল এবং অল্প লেবুর রস মিশিয়ে একটি প্যাক তৈরি করতে হবে। এর পর চোখের তলায় হালকা করে কিছু ক্ষণ লাগিয়ে ধুয়ে ফেলতে হবে। কিছু দিন এই টোটকা মেনে চললে পরিবর্তন নিজেই বুঝতে পারবেন।

আলুর রস

যাঁদের ত্বক অত্যন্ত স্পর্শকাতর, তাঁদের জন্য আলুর রস খুবই উপকারী। প্রতি দিন স্নানে যাওয়ার আগে ১০ মিনিটের জন্য বাহুমূলে আলুর রস স্ক্রাব করতে হবে। তার পর ঈষদুষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। একটানা কয়েক সপ্তাহ করলে দাগছোপ চলে যেতে বাধ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement