পুজো চলে এসেছে, কৃতির মতো ত্বক পেতে চুমুক দিতে পারেন নায়িকার পছন্দের পানীয়ে

ঘরোয়া ফেস প্যাক ব্যবহার করা ছাড়াও একটি ডিটক্স পানীয় খান নায়িকা। কৃতির চকচকে ত্বকের রহস্য লুকিয়ে রয়েছে তাতেই। পুজোয় কৃতির মতো ঝকঝকে ত্বক পেতে আপনিও খেতে পারেন ওই পানীয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ২০:০৫
symbolic image.

কৃতি শ্যানন। ছবি: সংগৃহীত।

বলিপাড়ার অন্যতম গ্ল্যামারাস নায়িকা কৃতি শ্যানন। যেমন ছিপছিপে তাঁর চেহারা, তেমনই কাচের মতো স্বচ্ছ ত্বক। ওজন নিয়ন্ত্রণে রাখতে পরিশ্রমের খামতি রাখেন না নায়িকা। নিয়ম করে জিমে যাওয়া থেকে ডায়েট— সবই করেন মন দিয়ে। কিন্তু শুধু চেহারা নয়, ত্বকের যত্নেও সমান নজর তাঁর। বেশ কয়েকটি সাক্ষাৎকারে কৃতি জানিয়েছেন, ত্বকের দেখাশোনায় প্রসাধনী নয়, তিনি ভরসা রাখেন ঘরোয়া টোটকায়। ঘরোয়া উপকরণ দিয়েই নাকি তিনি রূপচর্চা করেন। ঘরোয়া ফেস প্যাক ব্যবহার করা ছাড়াও একটি ডিটক্স পানীয় খান নায়িকা। কৃতির চকচকে ত্বকের রহস্য লুকিয়ে তাতেই। পুজোয় কৃতির মতো ঝকঝকে ত্বক পেতে আপনিও খেতে পারেন ওই পানীয়।

Advertisement

কৃতি সকাল শুরু করেন লেবু এবং মধুর জল দিয়ে। ঈষদুষ্ণ জলে পাতিলেবুর রস এবং মধু মিশিয়ে খান কৃতি। এটা তাঁর রোজকার অভ্যাসের মধ্যে পড়ে। এই পানীয় শরীর থেকে যাবতীয় টক্সিন বাইরে বার করে দেয়। সেই সঙ্গে চাঙ্গা থাকতেও সাহায্য করে এই পানীয়। ওজন ঝরাতেও এই পানীয়ের জুড়ি মেলা ভার। আর কী ভাবে ত্বকের যত্ন নেন নায়িকা?

প্রচুর পরিমাণে জল খান

সতেজ, জেল্লাদার ত্বকের মূলমন্ত্র হল নিজেকে আর্দ্র রাখা। তাই সারা দিনে কম করে ৩-৪ লিটার জল খান কৃতি। জল এবং সরস ফল খাওয়া ত্বক আর্দ্র রাখার অন্যতম উপায়। ত্বক আর্দ্রতা হারালে কম বয়সেও চেহারায় বার্ধক্যের ছাপ পড়তে পারে। তাই ত্বকের সতেজতা ধরে রাখতে জলের উপর ভরসা রাখেন নায়িকা।

পর্যাপ্ত ঘুম

ঘুম ঠিকঠাক না হলে তার প্রভাব পড়ে ত্বকে। ঘুমের ঘাটতি ত্বকের জেল্লা কেড়ে নেয়। বাইরে থেকে তো বটেই, ভিতর থেকে সুস্থ থাকতেও ঘুমনো জরুরি। কৃতি নিজেও সেই নিয়মই মেনে চলেন। শুটিংয়ের চাপে ঘুম না হলে, ছুটির দিনে ঘুমের ঘাটতি মিটিয়ে নেন।

স্বাস্থ্যকর খাবার খাওয়া

ত্বকের পরিচর্যায় স্বাস্থ্যকর খাবার খাওয়া অত্যন্ত জরুরি। সবুজ শাকসব্জি, ফলমূলে রয়েছে প্রচুর পরিমাণে উপকারী উপাদান। যা ভিতর থেকে ত্বকের যত্ন নেয়। শরীর এবং ত্বকের যত্ন নিতে পারে, এমন খাবারেই ভরসা রাখেন কৃতি।

আরও পড়ুন
Advertisement