Skin Care Tips

রোদে বেরোলেই ত্বকে র‌্যাশ বেরোচ্ছে? রেহাই পেতে কাজে লাগতে পারেন আইস থেরাপি

গরমের কারণে ত্বকের যে কোনও সমস্যায় প্রয়োজন ঠান্ডা অনুভূতি। শুধুমাত্র আইস থেরাপির সাহায্যেই সমাধান করতে পারেন ত্বকের অনেক সমস্যা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৯:২৬
ice facial

শুধুমাত্র আইস থেরাপির সাহায্যেই সমাধান করতে পারেন ত্বকের অনেক সমস্যা। ছবি: শাটারস্টক

মে মাসের প্যাচপেচে গরম মানেই ত্বকের হাজার একটা সমস্যা। রোদে পুড়ে ত্বকে কখনও জ্বালা, কখনও অস্বস্তি, চুলকানি, কখনও বা অতিরিক্ত তেলের কারণে ব্রণর উপদ্রব। গরমের কারণে ত্বকের যে কোনও সমস্যায় প্রয়োজন ঠান্ডা অনুভূতি। শুধুমাত্র আইস থেরাপির সাহায্যেই সমাধান করতে পারেন ত্বকের অনেক সমস্যার।

তবে কেবল জল নয়, বরফ জমানোর আগে জলে মিশিয়ে নিন তিনটি জিনিস, গ্রিন টি ব্যাগ, টি ট্রি অয়েল আর ভিটামিন ই ক্যাপসুল। বরফ ত্বক ঠান্ডা করে যেমন অস্বস্তি দূর করে, তেমনই টি ট্রি অয়েলের অ্যান্টিঅক্সিড্যান্ট ত্বকের টক্সিন দূর করে, ভিটামিন ই ত্বকে পুষ্টি জোগায়, ত্বককে টান টান করে।

Advertisement

আইস থেরাপির জন্য কী কী লাগবে?

গ্রিন টি ব্যাগ: ১টি

ভিটামিন ই ক্যাপসুল: ২টি

জল: ৫০০ মিলি

টি ট্রি অয়েল: ২ ফোঁটা

কী ভাবে বানাবেন

জল ফুটিয়ে নিন। টি ব্যাগ ডুবিয়ে রাখুন ১ মিনিট। ঠান্ডা চায়ের মধ্যে ভিটামিন ই ক্যাপসুল কেটে তরলটি দিয়ে দিন। সঙ্গে টি ট্রি অয়েল মিশিয়ে নিন। এ বার চা আইস ট্রেতে ঢেলে ফ্রিজ করুন।

ice facial

রোদ থেকে ফিরে আইস থেরাপি করতে পারেন। ছবি: শাটারস্টক

কী ভাবে ব্যবহার করবেন

রোদ থেকে ফিরে ঠান্ডা জল ও ফেস ওয়াশ দিয়ে মুখ ধুয়ে শুকনো করে মুছে নিন। ব্রণর উপর হাত ঘুরিয়ে আইস কিউব মাসাজ করুন। বরফ গলে গেলে শুকনো করে মুছে নিন। দিনে ২-৩ বার এটি করতে পারেন।

আরও পড়ুন
Advertisement