Smudge Proof Kajal

গন্তব্যে পৌঁছনোর আগেই চোখের কাজল ঘেঁটে যায়? কাজল পরার আগে মাথায় রাখুন ৫ টোটকা

ঘন কালো চোখের ভাষা পড়ার আগেই চোখের কাজল ঘেঁটে একাকার। কাজল পরার আগে কী কী করলে চোখ থেকে কাজল ঘেমে নেয়ে গলে পড়বে না জানেন?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ২১:৪৪
প্রিয়জন আপনার চোখের ভাষা পড়ার আগেই কাজল ঘেঁটে একাকার।

প্রিয়জন আপনার চোখের ভাষা পড়ার আগেই কাজল ঘেঁটে একাকার। প্রতীকী ছবি।

উৎসব শেষ, কিন্তু সামনেই বিয়ের মরসুম। তবে বিয়েবাড়ি হোক বা রোজের অফিস, দিনের শেষে চোখের তলায় মসি মেখে বাড়ি আসতে কারই বা ভাল লাগে? এ সমস্যা শুধু তৈলাক্ত ত্বকের নয়। অনেকেই অভিযোগ করেন, কাজল পরার ঘণ্টা দু’য়েক পরেই চোখের কাজল ঘেঁটে যায়। তাই প্রিয়জন আপনার চোখের ভাষা পড়ার আগেই তা ঘেঁটে একাকার। রাস্তাঘাটে যখন তখন মুছে ফেলার উপায়ও থাকে না। কিন্তু এমন কিছু ঘরোয়া টোটকা আছে, যা করলে চোখের কাজল কখনওই চোখ থেকে গলে নেমে আসবে না। জানতে চান সেগুলি কী?

Advertisement

১) প্রথমেই মুখ ভাল করে পরিষ্কার করে নেবেন। আগের দিনের কাজলের রেখা যেন চোখের তলায় না থাকে। তুলো এবং ক্লিনজ়ার দিয়ে চোখের পলক থেকে চোখের কোল ভাল করে পরিষ্কার করে নিন।

২) চোখের তলায় এবং চারপাশের একটু বরফ ঘষে নিন। তবে সরাসরি বরফ মুখে ঘষবেন না। কাপড়ে মুড়ে নিয়ে চোখের তলায় রাখবেন।

৩) কাজল পরার আগে চোখের চারপাশে পাউডার লাগিয়ে নিতে পারেন। মুখের বাড়তি তেল টেনে নিতে সাহায্য করবে পাউডার। কাজল পরা হয়ে গেলে ব্রাশের সাহায্যে বাড়তি পাউডার ঝেড়ে ফেলুন।

৪) কাজল যাতে না ঘেঁটে যায়, তার জন্য কী ভাবে কাজল পরছেন তা-ও মাথায় রাখা জরুরি। সাধারণত চোখের অতিরিক্ত কাজল, চোখের ভিতরের এবং বাইরের দিকে কোণে এসে জমা হয়। এবং সেখান থেকেই ছড়াতে শুরু করে। তাই চোখের খুব কোণে কাজল না লাগানোই ভাল।

৫) যদি চোখের উপরে এবং নীচে খুব মোটা করে কাজল পরার অভ্যাস থাকে, তবে অবশ্যই ভাল মানের ‘স্মাজপ্রুফ’ কাজল কেনা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement